ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আর্জেন্টিনার পরে বাদ ব্রাজিল, টিকে আছে যে কয় দল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০৪ ১৪:২৯:৪৮
আর্জেন্টিনার পরে বাদ ব্রাজিল, টিকে আছে যে কয় দল

কলম্বিয়াকে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইতালি। সেমিফাইনালে ওঠেছে ইসরায়েলও। অন্যদিকে নাইজেরিয়া কোয়ার্টার ফাইনালে খেলবে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে, উরুগুয়ের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। রোববার (৪ জুন) রাত সাড়ে ১১টায় নাইজেরিয়া ও দক্ষিণ কোরিয়া, রাত ৩টায় উরুগুয়ে ও যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে।

ব্রাজিল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ইসরায়েলের বিপক্ষে হেরে। যুব বিশ্বকাপে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা শনিবার হেরেছে ২-৩ গোলে। ইতালির বিপক্ষে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল তারা। পরে গ্রুপ পর্বে দুই জয়ে ঘুরে দাঁড়ায় দলটি। ডমিনিকান রিপাবলিকের বিরুদ্ধে ৬-০ গোলে ও নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ে নকআউট পর্বের টিকিট পায় তারা। নকআউটে ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পায় তিউনিসিয়াকে। সে ম্যাচেও ৪-১ গোলের জয় তুলে নেয় দলটি। কিন্তু কোয়ার্টার ফাইনালের বাধা উতরাতে পারল না তারা।

অন্যদিকে শেষ ষোলোয় আর্জেন্টিনা হেরেছে নাইজেরিয়ার কাছে। টুর্নামেন্টে তাদের যাত্রা শুরু হয়েছিল উজবেকিস্তানের বিপক্ষে ২-১ গোলের জয়ে। গ্রুপ পর্বে পরের দুই ম্যাচেও জয় পায় তারা। কিন্তু শেষ ষোলোয় ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি লিওনেল মেসির উত্তরসূরিরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে