ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

অবিশ্বাস্য ৩ কারণের অবসরের ঘোষণা দেবেন অধিনায়ক রোহিত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০৪ ১৭:৩৮:১৮
অবিশ্বাস্য ৩ কারণের অবসরের ঘোষণা দেবেন অধিনায়ক রোহিত

তার অধিনায়কত্বে দল পৌঁছে গিয়েছে এই চ্যাম্পিয়নশিপ এর ফাইনালে। যদিও ফর্মের কথা বলতে গেলে একেবারেই ভালো ফর্মে নেই রোহিত। সমগ্র আইপিএলে মাত্র ২০-এর গড়ে ব্যাটিং করেছেন রোহিত। তার ফর্মের অবনতির সাথে সাথে তিনি এবার জাতীয় দলের বাইরেও চলে যেতো পারেন। আসলে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এই ফাইনাল ম্যাচের পর একটি বড় ধাক্কা দিতে পারেন

সমস্ত ভারতীয় ভক্তদের। এমনকি তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন। এই তিনটি কারণ যার জন্য রোহিত শর্মা টেস্ট ফরম্যাটকে বিদায় জানাতে পারেন।

১. ফিটনেসের ব্যার্থতা

বর্তমানে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার বয়স ৩৬ বছর। এই বয়সে ফিটনেস বজায় রাখা খুবই কঠিন কাজ। আর বর্তমানে ক্রিকেট যেভাবে অগ্রগতি করেছে তাতে একটি বড় সিদ্ধান্ত নিতে পারেন রোহিত শর্মা। তিনি এবার ক্রিকেট ক্যারিয়ারে, ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটকে বিদায় জানাতে পারেন। টেস্ট ক্রিকেট হলো এমন একটি ফরম্যাট যেখানে ৫ দিন কঠিন লড়াই করার পরেই ফলাফল জানা যায়। বিগত কয়েক বছর ধরে চোটের সমস্যায় ভুগছেন রোহিত। এমনকি শেষ দুই বছরে দক্ষিণ আফ্রিকা সিরিজ, ইংল্যান্ড সিরিজ, বাংলাদেশ সিরিজ খেলতে পারেননি রোহিত চোট থাকার কারণেই। ফিটনেসের পরিবর্তন না হলে রোহিতের পক্ষে টেস্ট ক্রিকেটে নিজেকে টিকিয়ে রাখা হয় উঠবে কঠিন কাজ।

২. কাজের চাপ বৃদ্ধি পেয়েছে

বর্তমানে ভারতীয় দলের তিনটি ফরম্যাটেই অধিনায়ক হলেন রোহিত শর্মা। যদিও বর্তমানে টি টোয়েন্টি ফরম্যাটে হার্দিক পান্ডিয়াকে দেওয়া হয়েছে দায়িত্ব। তবে, এবছর রোহিতকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন। পাশাপাশি, সামনে ভারতের কাছে রয়েছে সুযোগ এশিয়া কাপ ও বিশ্বকাপ জয়ের। আর ওই দুই টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত। যার কারণে অনেক দায়িত্ব রয়েছে তার কাঁধে এবং এই কাজের চাপ তিনি কমাতে চান। কাজের চাপের কারণে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবতে পারেন। আসন্ন বিশ্বকাপ ২০২৩ এবং ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি মনোযোগ দিতে চান।

বেশ কিছুদিন ধরে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ফর্ম খারাপ যাচ্ছে। বেশ কিছুদিন আগে শুনতে এসেছিল যে WTC ফাইনালের পর তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। যদিও এর সত্যতা যাচাই করা হয়নি। এই আইপিএলের কথা আলোচনা করলে জানা বা বোঝা যায় যে, ক্রমাগত সব ফরম্যাটেই রোহিত শর্মার ফর্ম পড়ে যাচ্ছে। অধিনায়ক হওয়ার কারণে তার উপর বৃদ্ধি পেয়েছে চাপ যে কারণে সাদা বলের ক্রিকেটও তিনি চাপে রয়েছেন।

এমনকি ওডিআই ব্যাটসম্যানদের মধ্যে তিনি দশম স্থানে নেমে এসেছেন যেখানে কিছু বছর আগে শীর্ষ ৩-এ বিরাজমান থাকতেন। তিনি সাদা বলের ক্রিকেটে তার দুর্দান্ত পারফরম্যান্স দিতে পারছেন না। একই সাথে, টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে চাইছেন ৩৬ বছর বয়সী রোহিত শর্মা এবং তিনি শুধুমাত্র দুটি ফরম্যাটে ফোকাস করতে চান, কারণ ভারতীয় দল তার অধিনায়কত্বে ২০২৩ বিশ্বকাপ খেলবে এবং ব্যাট দিয়ে রোহিত দুর্দান্ত পারফরম্যান্স করতে চান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে