ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১০ বছরের আক্ষেপ মেটাতে চায় ভারত, দারুন মন্তব্য করলেন দ্রাবিড়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০৭ ১১:২৪:২৭
১০ বছরের আক্ষেপ মেটাতে চায় ভারত, দারুন মন্তব্য করলেন দ্রাবিড়

সাম্প্রতিক একবিংশ শতাব্দীতে সময় যত বেড়েছে ভারতের ক্রিকেট ততই এগিয়েছে। গত ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জেতার পর ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি যেন সেটারই প্রমাণ। সবশেষ কয়েক বছরে নিজেদের একেবারে অপ্রতিরোধ্য করে তুলেছেন বিরাট কোহলিরা।

দ্বিপাক্ষিক সিরিজে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মতো দলগুলোকে তাদের মাটিতেই গিয়ে অনায়াসে হারাচ্ছে ভারত। তবে আইসিসির টুর্নামেন্ট খেলতে গেলেই তাদের সঙ্গেই পেরে উঠতে পারছে না তারা। ২০১৩ সালের মহেন্দ্র সিং ধোনির অধীনে চ্যাম্পিয়নস ট্রফি জেতার পর পেরিয়ে গেছে এক দশক।

এই সময়ের মাঝে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ, ২০২১ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে কোহলি-রোহিত শর্মারা। এ ছাড়া ২০২১ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে তারা। সবকটিতেই শিরোপা হাতছাড়া করেছে ভারত।

৭ জুন ওভালে শুরু হতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল। যেখানে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সদের হারিয়ে শিরোপা খরা কাটানোর সুযোগ থাকছে ভারতের সামনে। এক দশক ধরে শিরোপা না জিতলেও চাপের কিছু দেখছেন না ভারতের প্রধান কোচ।

রাহুল দ্রাবিড় বলেন, ‘না, একদমই না। আমরা আইসিসি ট্রফি জেতার কোনো চাপ অনুভব করছি না। জিততে পারলে অবশ্যই দারুণ হবে। তবে আমরা যা করেছি, সেটা দেখুন। এটা কিন্তু দুই বছর ধরে ভালো খেলার ফল।’

ভারতের ধারাবাহিক ভালো করা নিয়ে তিনি বলেন, ‘পয়েন্ট তালিকায় ভারতের অবস্থান থেকে অনেক ইতিবাচক কিছু নেওয়ার আছে। অস্ট্রেলিয়ায় সিরিজ জেতা, ড্র করা। গত ৫-৬ বছরে বিশ্বের যে জায়গাতেই খেলুক না কেন, এই দলটা প্রতিদ্বন্দ্বিতা করেছে। আইসিসি ট্রফি থাকুক বা না–থাকুক—এই বিষয়গুলো পরিবর্তন হবে না।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে