ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ৬ আশ্বিন ১৪৩০

আজ ০৭/০৬/২০২৩ তারিখ, দেখে নিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

২০২৩ জুন ০৭ ২০:৩০:২২
আজ ০৭/০৬/২০২৩ তারিখ, দেখে নিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর এ ঘোষণা দিয়েছে। আগামীকাল সোমবার থেকে সারা দেশে নতুন দরে সোনার অলংকার বিক্রি হবে। এর আগে গত মাসের মাঝামাঝি সময়ে সোনার দাম ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বাড়ানো হয়েছিল।

দাম কমায় সোমবার থেকে হলমার্ক করা ২২ ক্যারেট সোনার দাম প্রতি ভরিতে ৯৬ হাজার ৬৯৫ টাকা, ২১ ক্যারেট ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেট ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হবে ৫৬ হাজার ৯৬০ টাকায়।

আজ পর্যন্ত হলমার্ক করা ২২ ক্যারেট সোনার ভরি ৯৮ হাজার ৪৪৪ টাকা, ২১ ক্যারেট ৯৩ হাজার ৯৫৪, ১৮ ক্যারেট ৮০ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৬৭ হাজার ১২৬ টাকায় বিক্রি হয়েছে।

আগামীকাল থেকে ২২ ক্যারেটে ১ হাজার ৭৪৯ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৪০০ এবং সনাতন পদ্ধতির সোনার দাম কমছে ১ হাজার ১৬৬ টাকা।

সোনার দাম কমানোর বিষয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের চেয়ারম্যান এম এ হান্নান আজাদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে পাকা সোনার দাম কিছুটা কমেছে। সে কারণে সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে