ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্মিথের সেঞ্চুরি- হেডের ১৫০ রানের দুর্দান্ত ব্যাটিং তাণ্ডবে দিশেহারা ভারত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০৮ ১৬:০৬:১৪
স্মিথের সেঞ্চুরি- হেডের ১৫০ রানের দুর্দান্ত ব্যাটিং তাণ্ডবে দিশেহারা ভারত

দীর্ঘ ১০ বছর আইসিসির কোন আসরে চ্যাম্পিয়ন হতে পারেনি। তবে এবার সুযোগ এসেছে ভারতের সামনে। এদিকে অস্ট্রেলিয়াও ছেড়ে কথা বলবেনা। আর কিছুক্ষন বাদেই শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। ৫ দিন ধরে চলবে এই ম্যাচ। দুই দল খুব দারুন ফর্মে আছে। তবে পয়েন্ট তালিকায় শীর্ষে অস্ট্রেলিয়া এবং তার পরেই ভারত। ম্যাচ শুরুর আগে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে্‌ ভারতের অধিনাতক রোহিত শর্মা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর

প্রথম দিনঃ অস্ট্রেলিয়া ৩২৭/৩ ওভারঃ ৮৫

আগ্রাসী ব্যাটিং হেডেরঃ চায়ের বিরতির পরে রবীন্দ্র জাদেজার ওভারে ১টি চার মারেন ট্রেভিস হেড। উমেশ যাদবের ওভারে আরও ১টি বাউন্ডারি মারেন তিনি। ৮৫ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ৩২৭ রান। হেড ১৪৬ (১৫৬) ও স্মিথ ৯৫ (২২৭) রানে ব্যাট করছেন। এই অবস্থায় শেষ হয় ম্যাচের প্রথম দিন।

দ্বিতীয় দিনঃ অস্ট্রেলিয়া ৩৫৬/৩, ওভারঃ ৯০

স্টিভ স্মিথের শতরানঃ দিনের প্রথম ওভারেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন স্টিভ স্মিথ। দরকার ছিল ৫ রান। নিজের খেলা প্রথম ২টি বলে পরপর ২টি চার মেরে তিন অঙ্কে পৌঁছে যান স্মিথ। ১৬টি বাউন্ডারির সাহায্যে ২২৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন স্টিভ। দ্বিতীয় দিনের প্রথম ওভারে ৯ রান ওঠে। ৮৬ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ৩৩৬ রান। স্মিথ ১০৩ ও হেড ১৪৭ রানে ব্যাট করছেন।

১৫০ টপকালেন হেডঃ ২৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬৪ বলে ১৫০ রানের গণ্ডি টপকে যান ট্রেভিস হেড। ৮৯ ওভার শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ৩ উইকেটে ৩৪৫ রান। স্মিথ ১০৫ ও হেড ১৫৩ রানে ব্যাট করছেন।

অস্ট্রেলিয়াঃ

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুসচেন, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (সি), নাথান লিয়ন, স্কট বোল্যান্ড।

ভারতঃ

রোহিত শর্মা (সি), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভারত, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মেশ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে