ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জেনেনিন ভারত-বাংলাদেশ ম্যাচে কে হলেন ম্যান অফ দ্য ম্যাচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ১৬ ০০:০৩:০৫
জেনেনিন ভারত-বাংলাদেশ ম্যাচে কে হলেন ম্যান অফ দ্য ম্যাচ

প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৮ রানের মধ্যেই ৩ ব্যাটারকে হারায় বাংলাদেশ। তবে অধিনায়ক সাকিব আল হাসানের ৮০ ও তাওহিদ হৃদয়ের ৫৪ রানে ম্যাচে ফেরে টাইগাররা। এরপর শেষদিকে লোয়ার অর্ডারের ব্যাটার নাসুম আহমেদের ৪৪ ও শেখ মাহেদি হাসানের ২৯ রানের ক্যামিওতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান করে টাইগাররা।

দলীয় ১৫ রানের মধ্যেই দুই ব্যাটারকেই ফেরান ভারতীয় বোলাররা। ইনিংসের তৃতীয় ওভারেই লিটনকে হারিয়ে ফেলে বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই ভারতীয় পেসার মোহাম্মদ শামির শিকার হন তিনি। ডানহাতি এই পেসারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন লিটন।

পরের ওভারে শার্দুল ঠাকুরের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হন জুনিয়র তামিম। মাঠ ছাড়ার আগে ১২ বলে ৩ বাউন্ডারিতে ১৩ রান করেন।

লম্বা সময় পর জাতীয় দলে ফিরেও কাজে লাগাতে ব্যর্থ হন আনামুল হক বিজয়। শার্দুল ঠাকুরের দ্বিতীয় শিকার বনে ১১ বলে ৪ রান করে বিদায় নিতে হয় তাকে। এতে করে ষষ্ঠ ওভারের ভেতরই ২৮ রান তুলতেই টপ অর্ডারের তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

এরপর অধিনায়ক সাকিব ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে প্রাথমিক চাপ সামাল দেয় টাইগাররা। তবে ব্যক্তিগত ৩ ও ৫ রানে দুইবার জীবন পেয়েও ইনিংস বড় করতে পারেননি মিরাজ। খোঁচা দিতে গিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

দলীয় ৫৯ রানে চতুর্থ ব্যাটার হিসেবে বিদায় নেন মিরাজ। ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেলেড় বলে স্লিপে রোহিত শর্মার হাতে ক্যচ দিয়ে বসেন তিনি। বিদায়ের আগে ধীরগতিতে ২৮ বলে ১৩ রান করেন ডানহাতি এই ব্যাটার।

উইকেট হারানোর পর দলের হাল ধরেন সাকিব-হৃদয়। পঞ্চম উইকেট তারা দুজনে মিলে ১১৫ বলে ১০১ রানের জুটি গড়েন। এর মাঝে সাকিব তুলে নেন ক্যারিয়ারের ৫৫তম ফিফটি। তবে ৮৫ বলে ৬টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৮০ রানে থেমে যায় তার ইনিংস। তিনি ১ টি উইকেটও নেন। যার জন্য সাকিব আজ ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে