ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে চ্যাম্পিয়ন হবে যে দল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ১৭ ১১:০৭:১১
ফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে চ্যাম্পিয়ন হবে যে দল

চলতি এশিয়া কাপের ফাইনালে আজ মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। যৌথভাবে আয়োজিত এবারের আসরটিতে সবচেয়ে বড় আলোচনার বিষয় ছিল বৃষ্টি। যেখানে প্রায় প্রতি ম্যাচেই বাদ সেধেছে শ্রীলঙ্কার আবহাওয়া। এবার কি তবে ফাইনাল ম্যাচও বৃষ্টিতে পণ্ড হয়ে যাবে। এদিকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আগেই জানিয়েছে ফাইনালে রিজার্ভ ডে থাকবে।

এদিকে কলম্বোর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে ১৭ সেপ্টেম্বর ফাইনাল বৃষ্টির কারণে ভেস্তে গেলে সেই ম্যাচ গড়াবে রিজার্ভ ডে-তে। তবে সোমবার অর্থাৎ ১৮ সেপ্টেম্বর একই কারণে খেলা না হলে, কে হবে চ্যাম্পিয়ন তা নিয়ে রয়েছে ব্যাপক আলোচনা। কলম্বোর হাওয়া অফিসের দাবি, আজ রবিবার ৮০ থেকে ৯০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পূর্ব নির্ধারিত সূচি অনুসারে বাংলাদেশ সময়নুসারে দুপুর ৩টা বেজে ৩০ মিনিটে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। সমর্থকদের জন্য রয়েছে বড় দুঃসংবাদ। সেই সময় বেশ জোরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, বিকেল ৫টা এবং সন্ধ্যা ৭টার সময়েও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে রাতের দিকে বৃষ্টির প্রকোপ কমতে পারে। আজ রবিবার অন্তত ২০ ওভারেও ম্যাচের ফলাফল না আসলে সোমবার রিজার্ভ ডে-তে খেলা হবে। আর যদি দু’দিনই বৃষ্টিতে খেলা সম্পূর্ণ শেষ না করা যায়, আসরের নিয়মানুযায়ী দু’দলকে যুগ্মভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে