ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে অংশ নিতে সবার আগে ভারত যাচ্ছে যে দল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ২০ ১০:০৩:৫২
বিশ্বকাপে অংশ নিতে সবার আগে ভারত যাচ্ছে যে দল

আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আইসিসির মেগা এই ইভেন্টটি শুরু হতে এখনও দু’সপ্তাহেরও বেশি সময় বাকি রয়েছে। কিন্তু বিশ্বকাপে অংশ নিতে তর সইছে না একটি দেশের। এজন্য বেশ আগেভাগেই আয়োজক দেশটিতে পা রাখতে যাচ্ছে দলটি।

বুধবারই (২০ সেপ্টেম্বর) ভারতে পা রাখতে যাচ্ছে বাছাইপর্বের বাঁধা পেরিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করা দল নেদারল্যান্ডস। সেখানে পৌঁছেই বিশ্বজয়ের প্রস্তুতি নেওয়ার পরিকল্পনা করেছে ডাচরা। আজ ভারতে পৌঁছে বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করবে নেদারল্যান্ডস জাতীয় ক্রিকেট দল।

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসেবে অংশগ্রহণকারী অনেক দেশই এখন পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ কিংবা অন্য কোনো প্রতিযোগিতা দিয়ে নিজেদের প্রস্তুতি সারছে। তবে তেমন ব্যস্ততা নেই সহযোগী দেশ নেদারল্যান্ডসের। তাই তারা বিশ্বকাপের প্রস্তুতি সারতে একটু আগেই ভারতে চলে যাচ্ছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে বেঙ্গালুরুতে পৌঁছবে নেদারল্যান্ডসের ক্রিকেটারেরা। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) থেকে আলুরে শুরু হবে প্রস্তুতি শিবির। সেখানে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত থাকবেন নেদারল্যান্ডসের ক্রিকেটারেরা। এরপর নেদারল্যান্ডসের প্রথম প্রস্তুতি ম্যাচ ৩০ সেপ্টেম্বর তিরু অনন্তপুরমে অস্ট্রেলিয়ার বিপক্ষে। দলটির দ্বিতীয় প্রস্ততি ম্যাচ ৩ অক্টোবর হায়দরাবাদে ভারতের বিপক্ষে।

৬ অক্টোবর হায়দরাবাদে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে নেদারল্যান্ডস। বিশ্বকাপ বাছাই পর্বে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ডের মতো দলকে হারিয়ে বিশ্বকাপের ছাড়পত্র পেয়েছে নেদারল্যান্ডস। ১২ বছর পর বিশ্ব আসরে ফেরা দলটি এবার নিয়ে পঞ্চমবার বিশ্বকাপ খেলবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে