ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

শেষ হলো ভারত অস্ট্রেলিয়া সিরিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ২৮ ১১:৫৫:৪১
শেষ হলো ভারত অস্ট্রেলিয়া সিরিজ

অস্ট্রেলিয়া তাদের শেষ ৫ ম্যাচে হেরেছে। বোলিং পারফরম্যান্স ব্যর্থতার পুনরাবৃত্তির কারণ। তবে গতকাল রাজকোটে ভারতের বিপক্ষে শেষ ওয়ানডেতে দারুণ পারফর্ম করেছে বোলাররা। তবে তার আগে মূল কাজটা করে ফেলেছেন ব্যাটসম্যানরা। এই কারণেই ওয়াশ এড়াতে অস্ট্রেলিয়া ভারতকে ৬৬ রানে হারিয়েছে।

টস জিতে ব্যাট করতে নেমে ওপেনিং জুটি ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ ভালো শুরু করেন। দুজনেই ৮ ওভারে ৭৮ রান করেন। ৩২ বলে ফিফটি করার পর বেশিদূর যেতে পারেননি ওয়ার্নার। তবে এ নিয়ে অস্ট্রেলিয়ার কোনো সমস্যা নেই। প্রথম পাওয়ারপ্লেতে ৯০ রানের পর প্রথম ২০ ওভারে ১৪৬ রান সংগ্রহ করে।

দ্বিতীয় উইকেটে ১১৯বলে ১৩৭ রানের জুটি গড়েন মার্শ ও স্টিভেন স্মিথ। ৪ রানে সেঞ্চুরি না করায় এই জুটিকে আউট করেন মার্শ। এরপর স্মিথ বেশিক্ষণ টিকতে পারেননি কারণ তিনি ৬১ বলে ৭৪ রান করেন। মার্নেস লাপুচেন তখন একটি প্রান্ত ধরে রাখেন, তবে মিডল অর্ডারে অস্ট্রেলিয়ার বড় জুটির অভাব ছিল। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৫২ রান।

শুবমান গিলের অনুপস্থিতিতে, রোহিত শর্মার সাথে রান তাড়া করতে ভারতের হয়ে ওপেন করেন ওয়াশিংটন সুন্দর। ওয়াশিংটন ৩০ বলে ১৮ রান করলেও পুঁজি করতে পারেনি। যাইহোক, রোহিতের ঝলমলে ব্যাটিং ওপেনিং জুটি ৭৪ রান করতে সাহায্য করেছিল কারণ ওয়াশিংটন ১১ তম ওভারে থামানো হয়েছিল।

রোহিতের ৫৭ বলে ৮১ এবং কোহলির ৬১ বলে ৫৬ রান ভারতকে ভাল লড়াই দিয়েছে। এরপর ৪৩ বলে ৪৮ রান করেন শ্রেয়াস আইয়ার। কিন্তু বাজেভাবে প্রয়োজনীয় রান তাড়া করে ইনিংসকে বড় করতে পারেননি। ভারত প্রথম ৩০ ওভারে উইকেট ধরে রাখলেও রান ও বল সমীকরণে মেলেনি। ফলস্বরূপ, ভারতীয় দল ২৮৬ রানে গুটিয়ে যায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে