ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সদ্য সংবাদ

মারা গেলেন বাংলাদেশে দলের কোচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ২৮ ১৬:৩৪:১৭
মারা গেলেন বাংলাদেশে দলের কোচ

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক প্রধান কোচ ও ঢাকা আবাহনী লিমিটেডের সাবেক প্রধান কোচ জর্জ কোটান আর বেঁচে নেই। হাঙ্গেরির জর্জ কোটান ২০০০ সালে ঢাকার হয়ে প্রথমবারের মতো লাল-সবুজ জার্সিধারীদের দায়িত্ব নেন। তার কোচিংয়ে বাংলাদেশ ২০০৩ সালে তাদের প্রথম এবং একমাত্র সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছিল।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ৭৬ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে গেলেন টাইগারদের সাবেক এই কোচ। বাংলাদেশের প্রতি জর্জ কোটান প্রবল আকর্ষণ ছিল। সাবেক এই কোচও বিভিন্ন সময়ে দেশের প্রতি তার গভীর মমতার কথা জানতেন।

বাংলাদেশি ফুটবলের সঙ্গে জর্জ কোটান সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। কোটান ২০০৩ সালে একমাত্র SAFF চ্যাম্পিয়নশিপ ফুটবল শিরোপা জিতেছিল। ওই বছরই মুক্তিযোদ্ধা জাতীয় দলের দায়িত্ব ছেড়ে ক্রীড়া পরিষদের দায়িত্ব নেন। হাঙ্গেরিয়ান-অস্ট্রিয়ান কোচ দায়িত্ব নেওয়ার পর ক্লাবকে ফেডারেশন কাপের শিরোপা এনে দেন। জর্জ কোটান ২০০৯-১০ সালে পাকিস্তান ফুটবল দলের দায়িত্বও নিয়েছিলেন।

জর্জ কোটান ২০১৪ সালে বাংলাদেশে ফিরে আসেন। অবহানীর দায়িত্বে তিনি ঢাকায় ফিরে আসেন। কয়েকদিন পর তিনি দেশে চলে যান। তিনি স্ত্রীকে নিয়ে ঢাকায় ফিরে আসেন এবং ২০১৬ সাল পর্যন্ত আবাহনীতে কাজ করেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে