ঢাকা, বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

ভারতে পাকিস্তানি আলোচিত সমর্থক গ্রেফতার কেন 

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ সেপ্টেম্বর ২৯ ১১:২৬:০২
ভারতে পাকিস্তানি আলোচিত সমর্থক গ্রেফতার কেন 

বশিরের চাচা, একজন পাকিস্তান সুপার ফ্যান, ভারতের হায়দ্রাবাদে আসার পর গ্রেফতার হন। বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজীব গান্ধী বিমানবন্দরে পাকিস্তান দলকে স্বাগত জানাতে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। আর এর জন্য তাকে গ্রেফতার করা হয়েছে। এই খবর এসেছে জি নিউজ থেকে।

পাকিস্তান ক্রিকেটের ভক্ত, বশিরের চাচাও একজন আমেরিকান নাগরিক। পাকিস্তান বিশ্বের যেখানেই খেলেছে সেখানেই তিনি হাজির হয়েছেন। সেই সঙ্গে রয়েছে দেশের জাতীয় পতাকা।পুলিশ জানায়, বুধবার রাত ৮টার দিকে পাকিস্তান দল হায়দরাবাদে পৌঁছায়। বাবর, রিজওয়ান ও শাহীনকে বিমানবন্দরে দেখে চাচা বশির তার উত্তেজনা ধরে রাখতে পারেননি। তাই তিনি বিপুল উৎসাহে পাকিস্তানের পতাকা উড়িয়েছেন। শান্তি বিঘ্নিত হওয়ার আশঙ্কায় বিমানবন্দর পুলিশ তাকে আটক করে।

তাকে গ্রেফতারের পর পুলিশ তার নথিপত্র পরীক্ষা করেছে বলে সংবাদমাধ্যম জানিয়েছে। তিনি মূলত পাকিস্তান ক্রিকেটের একজন অন্ধ ভক্ত। তিনি ভারতে এসেছিলেন শুধুমাত্র বিশ্বকাপে পাকিস্তানের খেলা দেখতে। তিনি তার বক্তব্যের সমর্থনে তার ভ্রমণের নথি, ম্যাচের টিকিট, পরিচয়পত্রও জমা দিয়েছেন। সব তথ্য যাচাই-বাছাই শেষে পুলিশ তাকে ছেড়ে দেয়।

বশিরের চাচা এর আগে ২০১১ বিশ্বকাপ এবং ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতে গিয়েছিলেন, যেখানেই তাকে দেখা যেত পাকিস্তানের পতাকা বহন করে। তবে এবার তাকে গ্রেপ্তার নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

বশির চাচা এখন শুধু পাকিস্তান নয়, ভারত ও বিশ্বের ক্রিকেট ভক্তদের কাছে পরিচিত। ভারত-পাকিস্তান ম্যাচের সময় তাকে প্রায়ই স্টেডিয়ামে পাকিস্তানের জাতীয় পতাকা বহন করতে দেখা যায়। বিভিন্ন সময়ে বহুল আলোচিত চাচা বশির ভারতীয় দর্শকদের মধ্যে বসে খেলা দেখতেন।

উল্লেখ্য, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজীব গান্ধী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলবে পাকিস্তান। স্টেডিয়ামের নিরাপত্তার জন্য ২০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। ম্যাচটি হবে সম্পূর্ণ ক্লোজ স্টেডিয়ামে। কোনো দর্শক গ্যালারিতে খেলা দেখতে উপস্থিত হতে পারবেন না।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে