ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের ছন্নছড়া বোলিং, ১ বলেই ১৪ রান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ অক্টোবর ১৯ ২১:০৯:৩৬
বাংলাদেশের ছন্নছড়া বোলিং, ১ বলেই ১৪ রান

পুনেতে রান তাড়া করতে ব্যাট করা ভারতের বিপক্ষে বাংলাদেশ একটানা বোলিং করছে। উইকেটে কোনো নড়াচড়া নেই। ফলে বাড়তি কোনো সুবিধা পাচ্ছেন না ফাস্ট বোলাররা। এই উইকেটে ব্যাটসম্যানদের ধরতে হলে বোলারদের লাইন-লেংথের দিকে নজর দিতে হবে। তাতে ব্যর্থ হয়ে ইনিংসের ১৩তম ওভারে ২৩ রান দেন ফাস্ট বোলার হাসান মাহমুদ। এতে এক বলে ১৪ রান দেন তিনি।

ওই ওভারে বিরাট কোহলির বিপক্ষে পরপর দুটি নো বল দিয়েছিলেন হাসান। প্রথম ফ্রি হিটে চার। পরেরটিতে একটি ছক্কা। পরপর দুটি নো বল ব্যবহার করেন কোহলি। অবশ্যই, তিনি যে দুটি শট নিয়েছেন তাতে ফ্রি হিটের প্রয়োজন ছিল না। প্রথমটিতে, তিনি এগিয়ে যান এবং জায়গা তৈরি করতে মিড-অনে খেলেন। সে লেটারটা স্লট করে লং-অনে আঘাত করল।

তবে এর আগে বাংলাদেশকে প্রথম উইকেট উপহার দিয়েছিলেন হাসান। পঞ্চাশের দিকে এগিয়ে যাওয়া ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তরুণ ওপেনার। রোহিত তার বলে নিচু শট খেলতে চেয়েছিলেন, কিন্তু তা উড়ে যায় এবং ডিপ স্কোয়ার লেগে তৌহিদ হৃদয়ের হাতে ধরা পড়েন। তার ঠিক আগে রোহিত ছক্কা মারেন, দ্বিতীয় শট মারতে গিয়ে আউট হন রোহিত। ৪০ বলের ইনিংসে ৭ চার ও দুই ছক্কায় ৪৮ রান করেন তিনি।

ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে বাংলাদেশ নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ২৫৬ রান করে। শুরুতে দুর্দান্ত শুরু করলেও পরে আর ধরে রাখতে পারেননি। মিডল অর্ডারে নাজমুল হোসেন শান্ত, মেহেদি মিরাজ ও তৌহিদ হৃদরা ব্যর্থতার ধারায় ছিলেন। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার লিটন দাস। এছাড়া তানজিদ হাসান তামিম ৫১ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৪৬ রান করেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে