ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দুর্দান্ত সেঞ্চুরির পর মাহমুদউল্লাহর স্ত্রী মিষ্টি ফেসবুকে যা লিখেছেন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ অক্টোবর ২৫ ১০:২৬:০১
দুর্দান্ত সেঞ্চুরির পর মাহমুদউল্লাহর স্ত্রী মিষ্টি ফেসবুকে যা লিখেছেন

চলতি ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেই মিশনের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় জয় দিয়ে শুরু করলেও পরের তিন ম্যাচে হেরেছে টাইগাররা। সাকিব বাহিনীর কাঙ্খিত লক্ষ্য অর্জনে অনেক দেরি হয়ে গেছে। তাই সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার লড়াইয়ে আজ বাংলাদেশ মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকার।

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের ২৩তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে টাইগাররা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক।

মাহমুদুল্লাহ রিয়াদের বয়স হয়েছে। তিনি এই তরুণ দলের সঙ্গে সত্যিই ফিট না. এই সব ধোঁয়াশা বিশ্বকাপে তার পারফরম্যান্স নিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি করেছে। তবে শেষ পর্যন্ত শামীম পাটোয়ারীর ব্যর্থতায় অভিজ্ঞ ব্যাটসম্যানকে বিশ্বকাপে সুযোগ দেন আফিফ হোসেন।

অবহেলিত মাহমুদউল্লাহ বারবার দলের ঢাল হয়ে আসছেন। দলকে বিপদ থেকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করছেন তিনি। গত দুই ম্যাচে চল্লিশের বেশি ইনিংস খেলা মাহমুদউল্লাহ আজ সেঞ্চুরি করে দলকে বড় হারের লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন।

চলমান বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮৩ রানে ১৪৯ রানে হেরেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহর একক লড়াইয়ে হারের ব্যবধান কমাতে পারে টাইগারদের। ম্যাচে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই অভিজ্ঞ ক্রিকেটার। যা বিশ্বকাপের মঞ্চে তার তৃতীয় সেঞ্চুরি। তিনিই একমাত্র বাংলাদেশি ক্রিকেটার যিনি বিশ্বকাপের মঞ্চে সেঞ্চুরি করেছেন।

মাহমুদুল্লাহর জন্মশতবার্ষিকীতে খোলামেলা কথা বললেন তার স্ত্রী জান্নাতুল কেফায়েত মিষ্টি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টে মিস্টি লিখেছেন, 'সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ, মাঝে মাঝে আল্লাহ আমাদের পরীক্ষা করেন তার কাছাকাছি আসার জন্য। একজন মুমিন যদি ধৈর্য ধরতে পারে এবং আল্লাহর পরিকল্পনার উপর আস্থা রাখতে পারে তবে সে সর্বোত্তম পুরস্কার পায়। মাশাআল্লাহ, আলহামদুলিল্লাহ।

মিষ্টি আরও বলেছিল, "আমার স্বামী খুব বিশ্বাসী...গত কয়েক মাস ধরে তিনি শুধুমাত্র আল্লাহর সাথে কথা বলেন, তিনি মসজিদে সবচেয়ে শান্তি পান এবং আল্লাহর কাছে যা কিছু চান...আলহামদুলিল্লাহ।"

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে