ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

‘ব্যালন ডি অর’ জিততে মেসি যত ভোট পেয়েছিলেন, জানলে অবাক হয়ে যাবেন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ০৪ ১০:১২:৪০
‘ব্যালন ডি অর’ জিততে মেসি যত ভোট পেয়েছিলেন, জানলে অবাক হয়ে যাবেন

লিওনেল মেসি ব্যালন ডি'অর জিতেছেন, ফুটবল বিশ্বের অন্যতম সেরা ব্যক্তিগত সম্মান, বহু প্রত্যাশিত ফ্যাশনে। পুরস্কারটি ১৯৫৬ সাল থেকে উপস্থাপিত হয়েছে এবং আর্জেন্টিনা এটি সবচেয়ে বেশি বার জিতেছে। ২০১৯ সালে, ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে মেসি তার ষষ্ঠ ব্যালন ডি'অর পুরস্কার জিতেছেন। এরপর তিনি ২০২১ সালে তার সপ্তম ব্যালন ডি'অর এবং ২০২৩ সালে তার ৮তম ব্যালন ডি'অর জিতেছিলেন।

বাংলাদেশ সময় ৩০ অক্টোবর প্যারিসে একটি জমকালো অনুষ্ঠানের পর, মেসিকে তার অষ্টম ব্যালন ডি'অর ট্রফি উপহার দেওয়া হয়। অতীত ও বর্তমানের অনেকেই এই পুরস্কারের সমালোচনা করেছেন। জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউস প্রকাশ্যেই মেসির ব্যালন ডি'অর জয়ের সমালোচনা করেছেন।

কিন্তু বল হাতে বিশাল ব্যবধানে জিতেছেন মেসি। পুরষ্কার অনুষ্ঠানের কয়েকদিন পরে প্রকাশিত পয়েন্ট তালিকা অনুযায়ী, লা পুলগা নিকটতম প্রতিদ্বন্দ্বী এরলিং হ্যাল্যান্ডের চেয়ে ১০৫ পয়েন্ট এগিয়ে ছিল। যেখানে তার প্রাক্তন সতীর্থ এমবাপ্পের ১৯২ পয়েন্ট বেশি।

২০২৩ সালে ব্যালন ডি'অর জেতার পথে মেসির ৪৬২ পয়েন্ট রয়েছে। যেখানে হল্যান্ড পেয়েছে ৩৫৭ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা এমবাপ্পে পেয়েছেন ২৭০ পয়েন্ট এবং কেভিন ডি ব্রুইন পেয়েছেন ১০০ পয়েন্ট। ষষ্ঠ স্থানে রয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার ভিনিসিয়াস। তার মার্ক ছিল ৪৯। যেখানে ৫ম স্থানে থাকা রদ্রি ৫৭ পয়েন্ট পেয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে