ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলা-লংকা লড়াই, যেমন টা হতে পারে বাংলাদেশের একাদশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ০৬ ১০:২৯:১৩
বাংলা-লংকা লড়াই, যেমন টা হতে পারে বাংলাদেশের একাদশ

বিশ্বকাপের দুঃস্বপ্নের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ। ৭ ম্যাচের মধ্যে ৬টিতেই হেরেছে তারা। আর মাত্র দুটি ম্যাচ বাকি। এই দুই ম্যাচের ওপরই নির্ভর করছে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির ভবিষ্যৎ। শেষ দুই ম্যাচ না জিতলে ২০২৫ সালের আইসিসি ইভেন্ট থেকে ছিটকে যাবে টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের লেভেল বাঁচাতে আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এই ম্যাচ খেলবে বাংলাদেশ। চলতি মৌসুমে এই স্টেডিয়ামে দুইবার দ্রুততম সেঞ্চুরির রেকর্ড দেখা গেছে। বাংলাদেশি ব্যাটসম্যানদের কাছ থেকে রান আশা করাটাই স্বাভাবিক। পরিস্থিতি বিবেচনায় সোমবারের ম্যাচে দেখা যাবে ব্যাটিং একাদশ।

লিটন দাসের ওপেনিং পার্টনার হিসেবে দেখা যাবে তানজিদ তামিমকে। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে সাকিব আল হাসান। এই চার শুরুর খেলোয়াড়ের সবাই এই বিশ্বকাপে তাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। তামিমের একটি ও লিটনের দুটি হাফ সেঞ্চুরিও দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেনি।

পাঁচে তৌহিদ হৃদয়, ছয়ে মুশফিকুর রহিম এবং সাতটায় মাহমুদউল্লাহ রিয়াদ নিশ্চিত। এখানে রানের ধারাবাহিকতা বিবেচনায় দলের আত্মবিশ্বাস বেশি। মিরাজ চরিত্রে অভিনয় করবেন মেহেদী হাসান। তিনজন বিশেষজ্ঞ ফাস্ট বোলার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ, নয়টিতে তাসকিন আহমেদ, দশে শরিফুল ইসলাম এবং একাদশে মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে