ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আউট হবার পর সাকিবকে যে অনুরোধ করেছিলেন ম্যাথিউস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ০৭ ১০:০০:০৩
আউট হবার পর সাকিবকে যে অনুরোধ করেছিলেন ম্যাথিউস

আন্তর্জাতিক ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে প্রথমবারের মতো টাইম আউট হলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দিল্লিতে হেলমেট বদলাতে গিয়ে সময় নষ্ট করেন এই লঙ্কান ব্যাটসম্যান। এরপর আম্পায়ারের কাছে আবেদন করেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিকেট বিশ্ব এই প্রথম দেখল।

টিভিতে দেখা গেল ম্যাথুস আউট হওয়ার পর মাঠে আম্পায়ারের সঙ্গে অনেকক্ষণ কথা বলতে থাকেন। এক সময় তিনি এ বিষয়ে শাকিবের কাছে যান। কিন্তু সাকিব তাকে আম্পায়ারদের সঙ্গে কথা বলতে বলেন। তবে আম্পায়াররা সিদ্ধান্ত পরিবর্তন করেননি।

বাংলাদেশ অধিনায়ক সাকিবকে প্রশ্ন করা হয়েছিল ম্যাচের পর ম্যাথুস কী বললেন? জবাবে সাকিব বলেন, '২০০৬ সাল থেকে আমরা একে অপরের বিপক্ষে খেলছি। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। আমি তাকে ভালো করে চিনি, সে আমাকে ভালো করেই জানে। তিনি আমার কাছে এসে জিজ্ঞাসা করলেন আমি আবেদন প্রত্যাহার করব কি না। আমি বললাম, আপনার অবস্থান বুঝতে পেরেছি। এটা দুর্ভাগ্যজনক. কিন্তু আমি তা করব না।

ম্যাথিউসের আউট নিয়ে খোলামেলা কথা বলে সাকিব বলেন, 'আমাদের একজন ফিল্ডার আমার কাছে এসে বললেন, আমি আবেদন করলে সে (ম্যাথিউস) আউট হয়ে যাবে। তারপর আমি অনুরোধ করলাম এবং আম্পায়ার আমাকে জিজ্ঞেস করলেন আমি সিরিয়াস কিনা। এটা নিয়মে আছে; আমি জানি না এটা ভুল নাকি সঠিক।

এদিকে, মাঠের চতুর্থ আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক বলেছেন, "(এমন একটি টুর্নামেন্টে) আইসিসি বিশ্বকাপ খেলার কন্ডিশন এমসিসির ক্রিকেট আইনের উপর প্রাধান্য পাবে।" টাইম আউটের ক্ষেত্রে, নতুন ব্যাটসম্যানকে দুই মিনিটের মধ্যে বল খেলতে প্রস্তুত থাকতে হবে।

টিভি আম্পায়ার এই দুই মিনিটের খবর রাখেন এবং মাঠের আম্পায়ারদের জানান। এই ঘটনায়, মাত্র দুই মিনিট আগে, (ম্যাথিউস) স্ট্র্যাপের (হেলমেট) সমস্যায় পড়েছিলেন এবং ব্যাটসম্যান বল খেলতে প্রস্তুত ছিলেন না। দুই মিনিট আগেই পেরিয়ে গেছে। হোল্ডস্টক বলেন, “খেলার পরিস্থিতি অনুযায়ী, ফিল্ডিং দলের অধিনায়ক ফিল্ড আম্পায়ারের কাছে টাইম আউট করার জন্য আবেদন করেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে