ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

আগামি মঙ্গলবার থেকে কম দামে বিক্রি হবে যে ৪টি নিত্যপণ্য

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ১৮ ১৮:৫৬:৪৮
আগামি মঙ্গলবার থেকে কম দামে বিক্রি হবে যে ৪টি নিত্যপণ্য

আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে রাজধানীতে ‘খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় (ওএমএস)’-এর মাধ্যমে চারটি নিত্যপণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (১৩ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এ তথ্য জানান।

তিনি বলেন, আগামীকাল থেকে রাজধানীতে চারটি নিত্যপণ্য কমদামে বিক্রি করবে সরকার। সেগুলো হলো- মশুর ডাল (২ কেজি) ৭০ টাকা দরে, সয়াবিন তেল (২ লিটার ) ১০০ টাকা দরে ও আলু (২ কেজি) ৩০ টাকা দরে বিক্রি হবে। শিগগিরই এই তালিকায় যুক্ত হবে ৫০ টাকা দরের পেঁয়াজ।

এসময় বাণিজ্য সচিব বলেন, আজ থেকে সরকার নির্ধারিত দামে ২৭ টাকায় কোল্ডস্টোরেজ থেকে আলু বিক্রি হবে। এর চেয়ে বেশি দাম হলে আলু কোল্ডস্টোরেজ থেকে বের করতে দেয়া হবে না। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জেলা প্রশাসকদের (ডিসি) এ নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে যারা অস্বাভাবিক দাম বাড়িয়েছে, তাদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। এরই মধ্যে ৫০টির অধিক মামলা চলমান আছে। বেশি কিছু জরিমানাও আদায় করা হয়েছে।

বাণিজ্য সচিব বলেন, ইতিমধ্যে ১০ হাজার ৯৫ টন আলু এবং ৬২ হাজার ডিম আমদানি করা হয়েছে। চিনি তেলসহ আর কিছু নিত্যপণ্যের আমদানি বাড়াতে নির্দেশনা দেয়া হয়েছে। ব্যাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে ঋণপত্র (এলসি) খুলতে কোনো সমস্যা না হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে