ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘সেমিফাইনালের মতো ফাইনালে সুযোগ-সুবিধা পাবে না ভারত’, লরেন্স বুথ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ১৯ ১২:১৮:২৭
‘সেমিফাইনালের মতো ফাইনালে সুযোগ-সুবিধা পাবে না ভারত’, লরেন্স বুথ

লরেন বুথ একজন খ্যাতিমান সাংবাদিক। সম্প্রতি একটি বেসরকারি চ্যানেল সাক্ষাৎকার দিয়েছেন এবং কথা বলেছেন অনেক সমসাময়িক বিষয় নিয়ে। সেখানে আইসিসি বড় স্টেকহোল্ডার হিসেবে সবসময় ভারত বাড়তি সুবিধা পায় কিনা? আর পেলে সেটা ক্রিকেটের জন্য কতটা খারাপ?এই প্রশ্ন করা হলে তিনি তার উত্তর দেন.

লরেন্স বুথ বলেন আমার মনে হয়না এমনটা হবে। এখানে পছন্দ অনুযায়ী পিচ বাছাইয়ের সুযোগ থাকছে না ভারতের। এ নিয়ে ইতোমধ্যেই আলোচনা শেষ। ৫ নম্বর উইকেটে খেলা হবে যেখানে পাকিস্তান-ভারত ম্যাচটা হয়েছিলে। অ্যান্ডি অ্যাটকিনসন এখানে স্বাধীনভাবে কাজ করছেন।

আসলে ভারত বিশ্ব ক্রিকেট পরিচালিত করছে। তাদের বিরূদ্ধে কথা বলার কেউ নেই। এখানে আশ্চর্য হওয়ার কিছু নেই যে আয়োজক হিসেবে তারা বাড়তি সুবিধা নিতে চেয়েছে বা নিয়েছে। এটা কখনোই কাম্য নয়। এটাও ঠিক তাদের এবারের দলটা খুবই শক্তিশালী। ভারত এবার চ্যাম্পিয়ন না হলে অবাক হবো।

বর্ণাঢ্যময় তার ক্যরিয়ার। কেমব্রিজের সিডনি সাসেক্স কলেজে যাওয়ার আগে বুথ অক্সফোর্ডের ম্যাগডালেন কলেজ স্কুলে শিক্ষিত হন, যেখানে তিনি আধুনিক ভাষা পড়েন। বুথ ২০১২ সালেউইজডেন সম্পাদক হন। তিনি এর আগে দ্য গার্ডিয়ান, দ্য অবজারভার এবং দ্য সানডে টাইমসের জন্য লিখেছিলেন এবং এখনও উইজডেন ক্রিকেট মাসিক ম্যাগাজিনের নিয়মিত লেখালেখি করতেন তিনি দ্য গার্ডিয়ানে সাত বছর ধরে "দ্য স্পিন" কলাম লিখেছেন, এবং মেলঅনলাইনের জন্য তার "টপ স্পিন" কলামটি ২০১০ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডে "অনলাইন কলাম অফ দ্য ইয়ার" নামে পরিচিত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে