ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ জিততে শামির বাড়িতে অবাক কান্ড

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ১৯ ১৪:৩৬:৪১
বিশ্বকাপ জিততে শামির বাড়িতে অবাক কান্ড

শিরোপাখরা কাটানোর মিশনে এখন পর্যন্ত সফলই বলা চলে ভারতকে। এখন তাদের সামনে একমাত্র বাধা অস্ট্রেলিয়ার প্রাচীর। এতে শীর্ষে থাকলে ১০ বছর পর শিরোপা জিতবেন রোহিত-কোহলিরা। এই পর্বে দলের সাফল্যের জন্য প্রার্থনায় বসেছেন দেড়শ কোটিরও বেশি মানুষ। যেমন ভারতীয় ফাস্ট বোলার মুহম্মদ শামির বাড়িতে প্রার্থনার আয়োজন করা হয়েছে। অন্যদিকে, ফাইনালের ভেন্যু আহমেদাবাদে পৌঁছে দুর্দান্ত শচীন টেন্ডুলকার বলেছিলেন, "এত মানুষের প্রার্থনা বৃথা যাবে না।"

আর কিছুক্ষণ পর শুরু হবে ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের আকর্ষণীয় ম্যাচ। যার জন্য অনেক দিন ধরেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের বাইরে ভিড় জমাচ্ছেন ভারতীয় ভক্তরা। অবশ্যই অস্ট্রেলিয়ার সমর্থকও থাকবে, কিন্তু নীল সাগরে তাদের তুচ্ছ মনে হতে পারে! ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচ ঘিরে আজ সকালে ভেন্যুতে পা রাখেন শচীন।

এরপরই স্থানীয় গণমাধ্যমকে এই মাস্টার ব্লাস্টার বলেছেন, ‘এখানে আমার শুভকামনা ছড়িয়ে দিতে এসেছি। আশা করছি, ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ী হবে এবং তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরবে। ভক্তরা এই দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আর আমি আন্তরিকভাবে কামনা করছি, শত কোটির বেশি মানুষের প্রার্থনার উত্তর মিলবে আজ, সেসব বৃথা যাবে না।’

ভারতের জয় কামনা করে দেশটির নানা প্রান্তে শুরু হয়েছে বিশেষ পূজা। উত্তরপ্রদেশে মোহাম্মদ শামির গ্রামে হয়েছে বিশেষ দোয়া। উত্তরপ্রদেশ থেকে শুরু করে তামিলনাড়ু, সর্বত্রই চলছে বিশেষ প্রার্থনা। আর ফাইনাল জ্বরে রীতিমতো বুঁদ গুজরাটের আহমেদাবাদ। রোহিতদের সমর্থনে নানা পোস্টার-প্ল্যাকার্ডে নীল জার্সিধারীদের সমাগমে ভারী হয়ে উঠেছে শহরটি।

এদিন সকাল থেকেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের বাইরে ক্রিকেটপ্রেমীদের লম্বা ভিড় জমেছে। ফাইনাল ম্যাচটি দেখতে আসার কথা রয়েছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানেজের। ভারতীয় সংবাদমাধ্যমে খবর, ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালের আগে সমাপ্তি অনুষ্ঠানেও যথেষ্ট জাঁকজমকের ব‌্যবস্থা থাকছে। সেজন্য স্টেডিয়াম এলাকায় নেওয়া হয়েছে আঁটসাট নিরাপত্তা। দেড় হাজারেরও বেশি নিরাপত্তাকর্মী মোতায়েন রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে