ঢাকা, বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ হাসিটা হাসতে পারলো না ভারত, দেখে নিন আপডেট স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ১৯ ২১:৪২:১২
শেষ হাসিটা হাসতে পারলো না ভারত, দেখে নিন আপডেট স্কোর

‘মনে হচ্ছে বিশ্বকাপ ফাইনাল হচ্ছে ফাঁকা মাঠে। ভারতের দর্শকদের জন্য লজ্জা’-ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার নাসের হুসেন কিছুক্ষণ আগেই স্কাই স্পোর্টসে এমনটা বলেছেন।

ঘরের মাঠে বিশ্বকাপ, তার ওপর ফাইনালে লড়ছে স্বাগতিক দল। দীর্ঘদিন পর আরেকটি শিরোপা জয় দেখার প্রার্থনায় গোটা ভারত। যার একটি অংশ আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাজির হয়েছেন। বিশ্বের অন্যতম বৃহৎ এই ভেন্যুর ধারণক্ষমতার হিসাবে দেখা হলে— সংখ্যাটা হতে পারে এক লাখ ৩০ হাজার।আসন্ন বিশ্বকাপ ফাইনালে ভারতের দেয়া ২৪১ রানের জবাবে, অজিরা ৪৭ রানে তিন উইকেট হারিয়ে শুরুতে কিছুটা চাপে ছিল। তবে হেড-লাবুসচেনে খুব ভালোভাবে চাপ সামলেছেন।

এ খবর লেখা অবধি ভারত সব কটি উইকেট হারিয়ে ২৪০ রান করে। জবাবে অস্ট্রিলিয়া ৪ উইকেটে ৪৩ ওভার শেষে ২৪১ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছায়। অস্ট্রেলিয়াে৬ উইকেটে জয় লাভ করে। লেবুসানে ৫৮ রানে, ম্যাক্রওয়েল ২ রানে অপরাজিত আছেন

ভারতীয় বোলারদের তোয়াক্কা না করে রীতিমতো ব্যাট করছেন হেড। খবর লেখা পর্যন্ত ৭৮ বলে ৮০ রান করে অপরাজিত আছেন তিনি। যেখানে হেডকে সমর্থন করছেন লাবুশ্যাগনে ৬২ বলে ৩৪ রান। ৩৭.১ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেটে ২০৬ রান।

এর আগে প্রাথমিক ব্যাটিংয়ে স্টার্ক-কামিন্সের বোলিংয়ে বড় স্কোর করতে ব্যর্থ হয় ভারত। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়ানডে ফাস্ট বোলারদের দ্বারা ২৪০ রানে অলআউট হয়। ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিততে অজিদের প্রয়োজন ২৪১ রান।

রের মাঠে বিশ্বকাপে দারুণ ফর্মে রয়েছেন রোহিত শর্মা। ভারতের প্রায় ১.৭ বিলিয়ন মানুষ দীর্ঘকাল পর আরেকটি শিরোপা জয়ের আশা করছে। যার একটি অংশ আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাজির। বিশ্বের বৃহত্তম ভেন্যুগুলোর একটি হিসেবে দেখা হলে- হয়তো ১০০,০০০দর্শক। তুচ্ছ অস্ট্রেলিয়ান ভক্তদের চারপাশে 'নীল সমুদ্র' হয়ে উঠেছে।

ফাইনালে নিজের স্নায়ু ধরে রাখতে পারেননি শুভমান গিল। ইনিংসের পঞ্চম ওভারে অফ স্টাম্পের বাইরে মিচেল স্টার্কের শর্ট বল তিনি যেভাবে চেয়েছিলেন সেভাবে খেলতে পারেননি। টানতে গিয়ে মিড অন অ্যাডাম জাম্পারের হাতে ধরা পড়েন। ৭ বলে মাত্র ৪ রান করেন ভারতীয় এই ওপেনার। তিনে ব্যাট করতে আসেন বিরাট কোহলি।

কুইন অফ ক্রিকেট ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আউজি অধিনায়ক কামিন্স। উভয় দলই আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুসচেন, জশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে