ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের আগের রাত অন্যভাবে কাটিয়েছে টিম অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২০ ১০:২৫:১৮
বিশ্বকাপের আগের রাত অন্যভাবে কাটিয়েছে টিম অস্ট্রেলিয়া

পরদিন বিশ্বকাপ ফাইনাল। রেকর্ড ষষ্ঠ শিরোপা হাতের নাগালে। প্যাট কামিন্স খেলোয়াড় হিসেবে এর আগে বিশ্বকাপ জিতেছিলেন। সেটা ২০১৫ সালে বাড়িতে। তবে অধিনায়ক হিসেবে মাঠে পা রাখাটা অবশ্যই একটু চাপের। কিন্তু ম্যাচের আগের রাতে কোনো চাপ অনুভব করেননি কামিন্স। নির্ভার থেকে সারা রাত কাটিয়েছেন। ভিডিও গেম খেলেছে। আর এভাবেই বিশ্বকাপ জিতে নিলেন এই পেসার।

কামিন্স এই বিশ্বকাপে বল নিয়ে খুব একটা ভূমিকা রাখেননি। তবে ফাইনালে এই পেসার নিজের কাজটা সবচেয়ে সুন্দর করে করেছেন। তিনি দুই বিপজ্জনক ব্যাটসম্যানকে ফিরিয়ে এনেছেন, বিরাট কোহলি এবং শ্রেয়শ আইয়ার। ১০ ওভারে মাত্র ৩৪ রান দিয়ে তিনি চাপ বাড়ান। কিন্তু কে জানত, এমন পারফরম্যান্সের আগের রাতেই কলস অফ ডিউটি খেলছিলেন তিনি!

সংবাদ সম্মেলনে আজিরাকে প্রশ্ন করা হয় ফাইনালের আগের রাতে কী করেছিলেন? জবাবে কামিন্স বলেন, 'গত রাতে আমরা দারুণ সময় কাটিয়েছি। একটি টিম মিটিং ছিল এবং তারপর একসঙ্গে ডিনার এরপর আধা ঘণ্টা কল অব ডিউটি (ভিডিও গেম) খেলেছি। আমার কাছে এতটুকুই। তারপর আমি চলে গেলাম এবং আসল খেলোয়াড়দের জয়ের সুযোগ করে দিলাম। '

কথা হচ্ছে ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে। তবে ওয়ানডে নিয়ে কামিন্সের বক্তব্য, 'এটা বলা কঠিন। হয়তো সেই কারণেই আমরা চ্যাম্পিয়নশিপ জিতেছি, কিন্তু এই বিশ্বকাপ আমাকে আবার ওডিআই ক্রিকেটের প্রেমে ফেলে দিয়েছে। যেখানে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। যা দ্বিপাক্ষিক সিরিজ থেকে কিছুটা ভিন্ন।

বিশ্বকাপের সমৃদ্ধ ইতিহাসের কথা বলতে গিয়ে, কামিন্স ওডিআইকে রক্ষা করেছেন, "আমি জানি না এর ভবিষ্যত কী হবে।" তবে বিশ্বকাপের রয়েছে সমৃদ্ধ ইতিহাস। আমি নিশ্চিত, এটা দীর্ঘস্থায়ী হবে। গত দুই মাসে কিছু দুর্দান্ত ম্যাচ এবং গল্প লেখা হয়েছে। তাই আমি মনে করি ওয়ানডে ক্রিকেটে অবশ্যই একটা জায়গা আছে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে