ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

১৩তম বিশ্বকাপ শেষে টুর্নামেন্ট সেরা হলেন যিনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২০ ১০:৫৭:০২
১৩তম বিশ্বকাপ শেষে টুর্নামেন্ট সেরা হলেন যিনি

যেন বিশ বছর আগের সন্ধ্যা আবার ফিরে এসেছে। জোহানেসবার্গে ফাইনালে হেরে যাওয়ার পর সেদিন টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকারকে ম্যান অফ দ্য টুর্নামেন্টের পুরস্কার দেওয়া হয়। এটি একটি কাকতালীয় যে ২০ বছর পর, আবারও একজন ভারতীয় ম্যান অফ দ্য সিরিজ হয়েছেন। ইনি বিরাট কোহলি। শচীনের মতো তিনিও হেরেছেন ফাইনালে। দুজনই নিজ নিজ মৌসুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েন দুজনই।

ফাইনালে হারের পর টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিরাট কোহলি। কিন্তু সেদিন কোহলিকে হাসতে দেখা যায়নি। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৭৬৫ রান করেও ফাইনালে পরাজয়ের যন্ত্রণা নিয়ে মঞ্চ ছাড়তে হয় তাকে। এই ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার জেতার দৌড়ে তিনি পেছনে ফেলেছেন সর্বোচ্চ উইকেট শিকারী মোহাম্মদ শামিকে। কুইন্টন ডি কক বা রচিন রবীন্দ্রের মতো তারকাদের পেছনে ফেলেছেন তিনি।

পুরো টুর্নামেন্টে একের পর এক রেকর্ড ভাঙলেন ৩৫ বছর বয়সী বিরাট কোহলি। ওডিআই ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড ভারতের এই ব্যাটসম্যানের। করেছেন তিনটি সেঞ্চুরি। স্কোর ৭৬৫। এই টুর্নামেন্টে একটি উইকেটও নিয়েছেন কোহলি।

সব মিলিয়ে বিরাটের একটা স্মরণীয় বিশ্বকাপ ছিল। ১১ ম্যাচে ৬ হাফ সেঞ্চুরি ও ৩ সেঞ্চুরি সহ ৭৬৫ রান করেছেন। বিশ্বকাপের ইতিহাসে একক টুর্নামেন্টে সবচেয়ে বেশি ব্যক্তিগত রানের রেকর্ড এটি। এমনকি বিশ্বকাপে সবচেয়ে বেশি ফিফটি করার রেকর্ডও তার। ১১ ইনিংসে ব্যাট করার পর ৯ ইনিংসে অন্তত ৫০ রান করেন কোহলি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে