ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

রাজনীতি নাকি খেলা কোন মাঠের বিষয়ে কথা বললেন তামিম জানালো উত্তর

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৪ ১৭:১৩:০০
রাজনীতি নাকি খেলা কোন মাঠের বিষয়ে কথা বললেন তামিম জানালো উত্তর

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দেশের সেরা ওপেনার তামিম ইকবাল আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তামিমের সঙ্গে ছিলেন তার স্ত্রী আয়েশা ইকবাল।

এরপর তামিম নিজেই প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন। "মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করা সবসময়ই আনন্দের," তিনি এটির ক্যাপশনে লিখেছেন।

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল থাকায় গণভবনে অতিরিক্ত ভিড়। এরই মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন কিনছেন সাকিব আল হাসান নিয়ে ব্যাপক আলোচনা। তাই তামিমের বিষয় নিয়ে বেশ চর্চা হচ্ছে।

অনেকে মনে করেন, তামিম রাজনীতিতে আসার সময় হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। কিন্তু এমন ধারণা সত্য নয়। দেশের একটি অনলাইন নিউজ পোর্টালকে তামিম বলেন, রাজনীতিতে আমার বিশেষ কোনো আগ্রহ নেই। তিনি সৌজন্যে গিয়েছিলেন।

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সুনির্দিষ্ট কোনো প্রয়োজন নেই বলেও জানিয়েছেন তামিম। “এ সময় প্রধানমন্ত্রী ক্রিকেট ও দেশের সেরা ওপেনারদের খোঁজখবর নেন।

তামিম বলেন, ‘বিশেষ কারণ বা প্রয়োজনীয়তার কারণে নয়। আমি আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। নিজের ব্যস্ততাকেও সময় দিয়েছেন। ক্রিকেট সম্পর্কে, আমার সম্পর্কে জিজ্ঞাসা.

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তামিম আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসরের ঘোষণা দেওয়ার একদিন পর গণভবনে ডাকা হয়। তামিমকে খেলায় ফেরার নির্দেশ দেওয়া হয় এবং বলা হয় বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে। প্রধানমন্ত্রীর কথায় অবসরের সিদ্ধান্ত পরিবর্তন করেন তামিম।

চিকিৎসা শেষে তিনি খামারে ফিরে আসেন। কিন্তু বিশ্বকাপে খেলা হয়নি তার। এমনকি নির্বাচকরা যখন তার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলেন, তখন পর্দার আড়ালে সব ধরনের ঘটনা ঘটে। এ নিয়ে তামিম খুবই বিরক্ত ছিলেন। যে কারণে বিশ্বকাপের দল থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী আলোচনা হয়েছে? কিন্তু তামিম কি বিশ্বকাপে বিসিবির চলমান নাটকীয়তা নিয়ে প্রধানমন্ত্রীর কাছে সব বুঝিয়ে দিয়েছেন? শেষ মুহূর্তে বিশ্বকাপের দল থেকে তামিমকে বাদ দেয় বিসিবি। দেশটির ক্রিকেট বোর্ড ইনজুরিকে দায়ী করেছে। কিন্তু তামিম তা অস্বীকার করে বলেছেন, নির্বাচকরা তার বিরুদ্ধে মিথ্যা বলেছেন।

তামিমকে আবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে। তিনি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তারা টেস্ট খেলার মতো অবস্থায় নেই। একমাত্র ওয়ানডে ম্যাচে তামিম ফিরবেন কিনা তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকক্ষে থাকতে চান তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে