ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

আবার বাড়লো সোনার দাম, দেশের ইতিহাসে নতুন রেকর্ড গড়লো

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৬ ২২:১৯:৫৩
আবার বাড়লো সোনার দাম, দেশের ইতিহাসে নতুন রেকর্ড গড়লো

দেশের বাজারে আবার সোনার দাম বাড়ানো হয়েছে। এই সিদ্ধান্তটি স্থানীয় বাজারে প্রস্তুত সোনার (পাকা বা খাঁটি সোনার) দাম বাড়িয়েছে। রবিবার (২ নভেম্বর) মিডিয়ায় প্রেরণ করা বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজাস) বিষয়টি নিশ্চিত করেছে।

নোটিশ অনুসারে, সেরা মানের বা ২২ ক্যারেট সোনার (১.৫ গ্রাম) এর দাম বৃদ্ধি পেয়েছে। নতুন দাম স্থির করা হয়েছে। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ। এই রেকর্ডটি আগে ছিল না।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দর ধার্য করা হয়েছে ১ লাখ ৩ হাজার ২২৬ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম ঠিক করা হয়েছে ৮৮ হাজার ৪৭১ টাকা। আর সনাতন পদ্ধতির স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। আগামীকাল সোমবার (২৭ নভেম্বর) থেকে এই দাম কার্যকর হবে।

রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের ১ ভরির দর নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭১৫ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য রয়েছে ১ হাজার ৬৩৩ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতিভরি দাম ১ হাজার ৪০০ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় আছে।

তবে এর আগে ১৮ নভেম্বর ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ায় বাজুস। তাতে ২২ ক্যারেটের দর দাঁড়ায় ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা। দেশের ইতিহাসে যা ছিল সর্বোচ্চ। এ নিয়ে চলতি মাসে ৩ দফা বাড়লো স্বর্ণের দর। আর অক্টোবরে ৪ ধাপে বেড়েছিল নিরাপদ আশ্রয় ধাতুটির মূল্য।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে