ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ খবর

২০২৩ নভেম্বর ২৮ ১২:৪০:১৯
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দারুণ খবর

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বর্তমানে সারা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগের মাধ্যম। ফেসবুকের মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের উন্নতির জন্য একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে। এবার স্ট্যাটাস এরিয়ায় যোগ হতে চলেছে নতুন ফিচার। এখন পর্যন্ত চ্যাটের পাশে একটি স্ট্যাটাস অপশন ছিল। সেখানে ক্লিক করলেই একের পর এক সবার স্ট্যাটাস দেখতে পাবেন। এখন চ্যাট উইন্ডোতেও স্ট্যাটাস দেখা যাবে।

ধরুন আপনি কারো সাথে চ্যাট করছেন। স্ট্যাটাসটি সেই নামের অধীনে প্রদর্শিত হবে যেখানে এটি অনলাইনে প্রদর্শিত হবে বা শেষবার দেখা যাবে। ঠিক উপরের ছবিতে দেখা হিসাবে একই. আপনি চাইলে চ্যাট করার সময়ও স্ট্যাটাস দেখতে পারবেন। এর জন্য আলাদা সময় দেওয়ার দরকার নেই। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা শিগগিরই এই সুবিধা পাবেন।

এর আগে এই মেসেজিং প্ল্যাটফর্ম নিয়ে এসেছে একটি নতুন ফিচার। যার মাধ্যমে কেউ অডিও-ভিডিও কলে কথা বলার সময় নিজের অবস্থান গোপন করতে পারে। মূলত এই ফিচারটি হোয়াটসঅ্যাপে কল করার সময় আইপি লোকেশন লুকিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ফলস্বরূপ, অ্যাপটির ব্যবহারকারীরা আরও ভাল এবং আরও গোপনীয়তার সাথে WhatsApp ব্যবহার করতে পারেন। হোয়াটসঅ্যাপ সম্প্রতি একটি ব্লগ পোস্টের মাধ্যমে এই নতুন বৈশিষ্ট্যটি নিশ্চিত করেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে