ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

ভিন্ন এক কারণে অন্য কাউকে নয়, কোচ হিসেবে দ্রাবিড়কেই চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ১২:২৪:১৪
ভিন্ন এক কারণে অন্য কাউকে নয়, কোচ হিসেবে দ্রাবিড়কেই চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড

ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের আশায়, দেশের ক্রিকেট বোর্ড বিসিসিআই ২০২১ সালে ভারতীয় জাতীয় দলের দায়িত্ব রাহুল দ্রাবিড়ের হাতে তুলে দেয়। তারপর থেকে, টিম ইন্ডিয়া একটানা ভালো পারফর্ম করেছে। দুটি আইসিসি ইভেন্টের ফাইনালে (টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং বিশ্বকাপ) হারলেও পারফরম্যান্সে কেউ অসন্তুষ্ট হননি।

বিশ্বকাপের পরপরই শেষ হয়ে যায় এই মহান ক্রিকেটারের কোচিং মেয়াদ। বিশ্বকাপের পর থেকে দলের সঙ্গে নেই তিনি। তার প্রাক্তন সতীর্থ এবং জাতীয় ক্রিকেট একাডেমির কোচ ভিভিএস লক্ষ্মণ চলমান অস্ট্রেলিয়া সিরিজে ভারতের কোচের দায়িত্ব পালন করছেন। এদিকে, ভারতীয় ক্রিকেট বোর্ড লক্ষ্মণকে পরবর্তী কোচ করার কথা ভাবছে বলে খবর বেরিয়েছে।

ভারতের নতুন কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে এমন দ্রাবিড় তার চুক্তির মেয়াদ বাড়াচ্ছেন না

কিন্তু চমকের শেষ হলো না। নির্ভরযোগ্য ক্রিকেট সূত্র ইএসপিএন ক্রিকইনফো অনুসারে, ভারতীয় ক্রিকেট বোর্ড এখনও দ্রাবিড়ের উপর আস্থা রেখেছে। এই অভিজ্ঞ ক্রিকেটারকে গত দুই বছর ধরে ভারতীয় দলে আনা হয়েছে তার ব্রেকআপ হতে পারে বা তাকে বাদ দেওয়ার জন্য বিসিসিআই কর্মকর্তাদের মধ্যে আলোচনা চলছে। আর এমন পরিস্থিতিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতের কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদ শুরু করবেন দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়।

যদিও এই প্রস্তাবে রাহুল দ্রাবিড় নিজে কোনও প্রতিক্রিয়া দিয়েছেন কি না তা জানা যায়নি। কিন্তু তার চলে যাওয়া মানেই সাবেক কোচিং স্টাফরা আবার দলে যোগ দেবেন। এমন পরিস্থিতিতে ব্যাটিং কোচ হবেন বি.কম রাঠোর। বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে পরশ মামব্রেকে। টি দিলীপ যথারীতি ফিল্ডিং কোচের দায়িত্ব নেবেন।

এদিকে গত সপ্তাহেই বলা হয়েছিল, জাতীয় দলের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না সাবেক এই ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজ করতে আগ্রহী তিনি। সেখানকার দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টরের দায়িত্ব নিতে যাচ্ছেন দ্রাবিড়। ইতোমধ্যেই ফ্যাঞ্চাইজিটির সঙ্গে আলোচনা হয়েছে দ্রাবিড়ের।

দ্রাবিড় ঠিক কী চাইছেন, তা নিয়েও আছে প্রশ্ন। বিশ্বকাপের ফাইনালের পরেও তার কাছ থেকে বিস্তারিত জানা যায়নি। ফাইনালের পর নিজের মেয়াদ বৃদ্ধির প্রশ্নের উত্তরে দ্রাবিড় বলেছিলেন, ‘সত্যি বলতে আমি এটা (২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ) নিয়ে ভাবিনি। আমার মনে হয় আমাদের সব আয়োজন, এনার্জি, ফোকাস এই ম্যাচ ও টুর্নামেন্টে ছিল। এখন অবধিও তাই। আমি এখন ওসব নিয়ে ভাবিনি, ভবিষ্যতে কী হবে এ নিয়ে কোনো পরিকল্পনাও নেই।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে