ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপ ব্যর্থতাঃ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ১২:৪১:৪৯
বিশ্বকাপ ব্যর্থতাঃ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করলো বিসিবি

দারুণ প্রত্যাশা নিয়ে বিশ্বকাপে প্রবেশ করেছিল বাংলাদেশ। টাইগারদের লক্ষ্য ছিল গ্রুপ পর্ব থেকে অন্তত সেমিফাইনালে ওঠা। তবে ৯ ম্যাচে টাইগাররা যেন ছিল নখদন্তহীন। মাত্র ২টি জয় নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করেছে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অষ্টম স্থান অর্জন করে কোনোভাবে জায়গা নিশ্চিত করে। এমন পূর্ণাঙ্গ বিশ্বকাপ নিয়ে স্বাভাবিকভাবেই অসন্তুষ্ট ক্রিকেট বোর্ড।

এর আগে গুজব ছিল যে বিশ্বকাপের ব্যর্থতা তদন্তে বিসিবি একটি তদন্ত কমিটি গঠন করবে। বুধবার বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের মাঝামাঝি এ ঘোষণা আসে। তিন সদস্যের তদন্ত কমিটির তথ্য দিয়েছে বিসিবি নিজেই।

তিন সদস্যের এই কমিটিতে রয়েছেন বিসিবির তিন পরিচালক ইনায়েত হোসেন সিরাজ, মাহবুবুল আনাম ও আকরাম খান। কমিটির সমন্বয়ক হিসেবে থাকবেন ইনায়েত হোসেন সিরাজ।

বিসিবি অনুসারে, এই তিন সদস্যের কমিটির লক্ষ্য এই টুর্নামেন্টে (বিশ্বকাপ ২০২৩) দলের খারাপ পারফরম্যান্সের পিছনে মূল কারণগুলি তদন্ত করা এবং এটি পরে বোর্ডের কাছে তার ফলাফল উপস্থাপন করবে।

এর আগে সদ্য সমাপ্ত ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের হারের ব্যাখ্যা বিসিবির সামনে তুলে ধরেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান। একই সঙ্গে দলের পরিচালক খালিদ মাহমুদ সুজনও ব্যাখ্যা দিয়েছেন। বিসিবি ক্রিকেট অপারেশনস সূত্রে জানা গেছে, তাদের মধ্যে তিনজন ই-মেইলের মাধ্যমে প্রতিবেদন জমা দিয়েছেন। এই প্রতিবেদনের বিষয়ে পরবর্তী বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে