ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

হঠাৎ সাদা বলের খেলা থেকে বিরতি নিচ্ছেন বিরাট কোহলি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ১৪:২৩:৪৩
হঠাৎ সাদা বলের খেলা থেকে বিরতি নিচ্ছেন বিরাট কোহলি

সাদা বলের খেলা থেকে বিরতি নিচ্ছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে খেলবেন না এই তারকা ব্যাটসম্যান।

ডিসেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ফরম্যাটের সিরিজ শুরু করবে ভারত। ১০ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এর পর ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং শেষ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। শেষ পরীক্ষা হবে ৩ জানুয়ারি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে কোহলি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) তার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা এই তারকা জানিয়েছেন, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গে থাকতে পারবেন না তিনি। তবে রিপোর্টে বলা হয়েছে যে তিনি টেস্ট সিরিজে খেলবেন, ইন্ডিয়ান এক্সপ্রেস।

কয়েকদিনের মধ্যে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল ঘোষণা করবে নির্বাচক কমিটি। যেখানে বিরাট কোহলির নাম থাকবে না। কয়েক মাস খেলার পর বিশ্বকাপ মিশন শেষ করে বর্তমানে লন্ডনে ছুটি কাটাচ্ছেন কোহলি।

যদিও, কোহলি না খেলার সিদ্ধান্ত নেওয়ার সময় রোহিত শর্মার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। সে কারণে প্রোটিয়াদের বিপক্ষে তিনি খেলবেন কি না তা এখনও অনিশ্চিত। বিশ্বকাপের পর ছুটিতে ব্রিটেনে রয়েছেন ভারতীয় অধিনায়কও।

বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন কোহলি। এই ডানহাতি টপ অর্ডার ১১ ম্যাচে ৭৬৫ রান করেছেন। একই সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রোহিত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে