ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

জমে উঠেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ, দেখে নিন সর্বশেষ স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ১৫:২৫:৪৪
জমে উঠেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ, দেখে নিন সর্বশেষ স্কোর

কেন উইলিয়ামসন ব্যক্তিগত স্কোরে ৬৩ রানে জীবন পান। মিডউইকেটে সহজ ক্যাচ ফেলেন তাইজুল। এরপর ৭০ রানের মাথায় আবারও বেঁচে গেলেন কিউই এই বিধ্বংসী ব্যাটার। এবারও ক্যাচ জমাতে ব্যর্থ হন শরিফুল। বারবার জীবন পাওয়া উইলিয়ামসনের ব্যাটে লড়াই করছে সফরকারী দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। জবাবে কিউই দল এখন পর্যন্ত প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২১১ রান করেছে। সফরকারী দল এখনও ৯৯ রানে পিছিয়ে।

কেন উইলিয়ামসন ১৪১ বলে ৭২ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ক্রিজে আছেন গ্লেন ফিলিপস যিনি ২১ বলে ১১ রান করেন।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের শুরুটা দুরন্ত। টম ল্যাথাম ও ডেভন কনওয়ে ভালো সূচনা করেন। ওভার প্রতি ৩ রান। সিলেটের ঘূর্ণায়মান উইকেটে ভালোই উন্নতি করছিল দুজনেই। কিন্তু এটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৩তম ওভারে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। টম ল্যাথাম সুইপ করতে চেয়েছিলেন। কিন্তু টাইমিং করতে পারেন নি। ফাইন লেগে ক্যাচ নেন নাঈম হাসান।

১৬তম ওভারে নিউজিল্যান্ড শিবিরে দ্বিতীয় আঘাত হানেন আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ। মিরাজ ১২ রানে ডেভন কনওয়েকে আউট করেন। ৪৪ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলস শুরুর দিকের দুটি উইকেটের পতন থেকে সেরে উঠছিলেন।

তবে লাঞ্চ বিরতির পর নিকোলসকে বেশিক্ষণ টিকতে দেননি ফাস্ট বোলার শরিফুল। দ্বিতীয় স্পেলে বল হাতে নিয়ে জুটি ভাঙেন শরিফুল ইসলাম। বাঁহাতি ব্যাটসম্যান ৪২ বলে ১৯ রান করেন। বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গে কেন উইলিয়ামসনের সঙ্গে তার ৯৪ বলে ৫৪ রানের জুটি ভেঙে যায়।

তিন উইকেট হারানোর পরও পথ হারায়নি নিউজিল্যান্ড। ড্যারিল মিচেলকে সঙ্গে নিয়ে নতুন করে এগোচ্ছিলেন উইলিয়ামসন। দুজনের চতুর্থ উইকেট জুটির রান পঞ্চাশ ছাড়ায়। পরে মিচেলকে ফিরিয়ে জমে যাওয়া জুটি ভাঙেন তাইজুল। অফ স্টাম্পের অনেকটা বাইরে হালকা ঝুলিয়ে দেওয়া ডেলিভারি এগিয়ে খেলার চেষ্টা করেছিলেন মিচেল। টার্ন করে বেরিয়ে যাওয়া বলে তিনি ব্যাট ছোঁয়াতে পারেননি। উইকেটের পেছনে বল ধরেই বেলস ফেলে দেন সোহান। ৪১ রান করে ফিরেছেন মিচেল। অবশ্য মাত্র ৪ রানে থাকা অবস্থায় মিচেলকে সাজঘরে পাঠানোর দারুণ সুযোগ মিস করেছে বাংলাদেশ। ইনিংসের ৩৫ তম ওভারে শরিফুল ইসলামের অফ স্টাম্পের বাইরে বল মিচেলের ব্যাটের কানা ঘেঁষে চলে যায় উইকেটরক্ষকের গ্লাভসে।

জয়-সোহানরা আবেদন করেছিলেন। যদিও তেমন জোরালো আবেদন ছিল না। কিন্তু আম্পায়ার সাড়া দেননি তাতে। টাইগার অধিনায়ক শান্তও আর রিভিউ নেননি। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, মিচেলের ব্যাটের কানা ছুঁয়েছে ওই বল। অর্থাৎ রিভিউ নিলে সাফল্য পেত বাংলাদেশ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে