ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

চর কান্ডের ব্যবস্থা নিলে যে শাস্তি হবে হাথুরুসিংহের

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ১৮:২৮:৪৯
চর কান্ডের ব্যবস্থা নিলে যে শাস্তি হবে হাথুরুসিংহের

বিশ্বকাপে বাংলাদেশ দল যখন সব দিক থেকে ব্যর্থ ঠিক তখনই এক অঘটন করে বসলো কোচ হাতুরা সিং। নিউজিল্যান্ডের সাথে ম্যাচ চলাকালীন সময়ে এক ক্রিকেটারকে হাথুরুসিংহে মাঠে পানি নিয়ে যেতে বলে। মাঠে পানি নিতে মাত্র দেরি হয় সে ক্রিকেটারের ৩০ সেকেন্ড। এতে ক্ষিপ্ত হয়ে যান হাতুরা সিংহ। সেই ক্রিকেটারের গালে চড় মেরে বসুন হাথুরুসিংহে।

সে সময় অন্যান্য প্লেয়ার এবং কোচ ডোনাল্ড লু শেখানো উপস্থিত ছিলেন। ডোনাল্ডো তাকে চার্জ করেন কেন তিনি এই কাজটা করলেন। এই প্লেয়ার যখন কান্না করছিল তখন ডোনাল্ড নিকলি বলে ওঠেন কি করলেন আপনি । দুই সিনিয়র তখন পরবর্তীতে ওই ক্রিকেটারকে বুঝান এবং বলেন তারা বোর্ড প্রেসিডেন্ট কে ব্যাপারটি জানাবেন।

তারপর তিনি কলকাতার তাজ হোটেলে উপস্থিত হয় নাজমুল হাসান পাপন এবং তিনি হাতুর সিংহকে শাসিয়ে বলেন তার আচরণ ঠিক করার জন্য। সে ঘটনার পর অনুতাপ যদিও হাতুড়ের মধ্যে বিন্দুমাত্র নেই। এখনো বুক ফুলিয়ে হেঁটে যাচ্ছেন স্পন্সরশিপ সরিয়ে নিলেও সে জার্সি পড়ে ঘুরছেন কোন নিয়মের তোয়াক্কা না করে। অনেক ক্রিকেট বিশ্লেষক মনে করছেন হাতুড়ের নামে মানহানির মামলা নয় বরং তিনি একজনকে অ্যাবিউজ করার জন্য তার নামে আইনগত ব্যবস্থা নেয়া উচিত ।এতে করে সাথে যে চুক্তি রয়েছে এ ব্যাপারটি কোন প্রভাব ফেলতে পারবে না। লঙ্কা কোচ লঙ্কা কাণ্ড বাধালেও এর প্রতিকার নিতেই হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে সেই সাথে অর্থদণ্ড। কেউ যেন দ্বিতীয়বার এই ভুলটি না করতে পারে। সেই সাথে তার চাকরিও চলে যাবে। তাকে নিষিদ্ধ করতে হবে কয়েক বছরের জন্য যেন কিংবা আজীবনের জন্য যেন তিনি দ্বিতীয়বার এই ধরনের কাজ করার কথা চিন্তাও করতে না পারে। আইসিসি ব্যাপারটি জানলে আরো কড়া পদক্ষেপ নিবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে