ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

মেসির গুরু আবারও যে সুখবর দিলেন আর্জেন্টিনাকে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ২১:০৯:৫৪
মেসির গুরু আবারও যে সুখবর দিলেন আর্জেন্টিনাকে

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে আর্জেন্টিনার সুপার ক্লাসিকো ম্যাচের পর শোরগোল ফেলেছেন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। জানা গেছে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া থেকে অনেক বিষয়ে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন তিনি। একই সময়ে, প্রেস খবর এসেছে - স্কালোনি পদত্যাগের ঘোষণায় সন্তুষ্ট নন, এটি ছাড়াও তিনি কোপা আমেরিকার ড্রতেও উপস্থিত নন। জল্পনা-কল্পনার মধ্যেই এলো নতুন ঘোষণা। লিওনেল মেসির এই মাস্টারমাইন্ড কপার ড্রয়ে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করবেন।

আর্জেন্টিনার মিডিয়া আউটলেট টিওয়াইসি স্পোর্টস বলছে, অনেক প্রশ্ন উত্থাপিত হওয়ার পর লিওনেল স্কালোনি আসন্ন কোপা আমেরিকা ড্রতে অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন। আগামী ৭ ডিসেম্বর আমেরিকার মিয়ামি শহরে এই ড্র অনুষ্ঠিত হবে।

এমনে এক ঘোষণায় স্বাভাবিকভাবেই আলবিসেলেস্তে শিবিরের জন্য কিছুটা হলেও স্বস্তি আনতে পারে। যদিও এরপর স্কালোনি জাতীয় দলের দায়িত্বে থাকবেন কি না, তার নিশ্চয়তা এখনও পাওয়া যায়নি। তবে নতুন করে স্কালোনি ও তার কোচিং স্টাফদের সঙ্গে এএফএ’র সম্পর্কের উন্নতি ঘটতে পারে আশা প্রকাশ করেছে টিওয়াইসি। তাদের দাবি, ড্র অনুষ্ঠানের কাছাকাছি সময়ে তাপিয়ার সঙ্গে বৈঠকে বসারও কথা রয়েছে দেশটির সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে সফল এই কোচের।

মাঠের পারফরম্যান্সে আর্জেন্টিনা এখন ভালো। কদিন আগেই ব্রাজিলকে ঘরের মাঠে হারিয়েছে তারা। কিন্তু মাঠের বাইরের পরিবেশটা যে তাদের অনুকূলে নেই। ব্রাজিল ম্যাচের পরই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, হয়তো ডাগআউট থেকে সরে দাঁড়ানোর সময় হয়ে এসেছে। তার এমন কথা নিয়ে বারবার আলোচনা হয়েছে। অনেকেই বলছেন, ফুটবল ফেডারেশন সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বিরোধের জেরেই এমন মন্তব্য করেছিলেন স্কালোনি।

তবে বিতর্ক আসলে কী তা নিয়ে আলোচনা এখনও থামেনি। অনেকে বিভিন্ন তত্ত্ব নিয়ে এসেছেন। তবে এ বিষয়ে দলের সদস্যরা কিছু বলেননি। কিন্তু আর্জেন্টিনার মিডিয়া চুপ করে বসে নেই। ওলে সেলসিয়ান আর্জেন্টিনা, টিওয়াইসিসহ অনেক মিডিয়া ভেতরের খবর বের করেছে। আর্জেন্টিনার অনেক সাংবাদিক পত্রের খবরও প্রকাশ করেন। আর এই খবরটি মোটেও স্বস্তির নয় আর্জেন্টিনার ভক্তদের জন্য। বিশ্বকাপ জেতার এক বছর পার হলেও খেলোয়াড় ও কোচিং স্টাফ সদস্যরা তাদের মৌলিক বোনাস পাননি। কাতারে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হিসেবে, আর্জেন্টিনা ট্রফি ছাড়াও প্রাইজমানি হিসেবে US মিলিয়ন পেয়েছে। যা বাংলাদেশি টাকায় সাড়ে চার হাজার কোটির বেশি। তবে দল বা ড্রেসিংরুম কেউই এই অর্থের কোনো অংশ পায়নি।

এএফএ গত এক বছরে কোনো ফুটবলার বা কোচিং স্টাফকে বেতন ছাড়া এই বোনাস থেকে কোনো টাকা দেয়নি। যাইহোক, একটি সামান্য ভিন্ন ব্যাখ্যা আছে। তাতে বলা হয়েছে, কিছু প্রাথমিক অর্থপ্রদান সত্ত্বেও, প্রতিশ্রুত অর্থের সিংহভাগ এখনও বকেয়া রয়েছে। বোনাসের টাকা চেয়ে সমিতির কাছেও যান তিনি। এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া প্রতিবারই অনেক আশ্বাস দিয়েছেন। তবে কোচ স্কোলোনি পদত্যাগের ঘোষণা দেওয়ার পর তাপিয়া কিছুটা হতবাক। শিগগিরই খেলোয়াড় ও কোচিং স্টাফদের সঙ্গে বৈঠক করতে চান তিনি। এর পর স্কালোনি একটু নরম মনে হয়!

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে