ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপের জ্বালা মিটাতে ভারত দলে যোগ দিচ্ছেন বিধ্বংসী ব্যাটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ২৯ ২২:০৯:১৭
বিশ্বকাপের জ্বালা মিটাতে ভারত দলে যোগ দিচ্ছেন বিধ্বংসী ব্যাটার

শ্রেয়াস আইয়ার রায়পুরে চতুর্থ টি-টোয়েন্টির জন্য ভারতীয় দলের সাথে যোগ দিচ্ছেন। তাকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে। সদ্য শেষ হওয়া বিশ্বকাপে তার মেজাজ ছিল যথেষ্ট ভালো। নিউজিল্যান্ডের বিপক্ষে ১০০ গোল করেছেন। শ্রেয়াসের টি-টোয়েন্টি পারফরম্যান্স রয়েছে। চাপের মুহূর্তে সে বড় শট খেলতে পারে। রায়পুর ম্যাচে জিতে সিরিজ জিততে চায় সূর্য ব্রিগেড।

টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার দ্রুত প্রত্যাবর্তন। গুয়াহাটিতে ২০০ রান তাড়া করে জিতেছে ক্যাঙ্গারু ব্রিগেড। গ্লেন ম্যাক্সওয়েলের ৪৭ বলে বিধ্বংসী সেঞ্চুরি। এমন পরিস্থিতিতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিততে মরিয়া টিম ইন্ডিয়া। ফলে দলে বড় ধরনের পরিবর্তন আনছেন কোচ ভিভিএস লক্ষ্মণ। পরের ম্যাচে ভারতীয় দলের তারকা ব্যাটসম্যানকে মাঠে নামবেন তিনি।

দ্য মেন ইন ব্লু বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে। শুক্রবার রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে চতুর্থ খেলায় ম্যাথিউ ওয়েডের মুখোমুখি হবে সূর্য ব্রিগেড। ম্যাচ জিতলেই সিরিজ জিতবে ভারত। এই পরিস্থিতিতে টিমকে পরিবর্তন করছেন হেড সার লক্ষ্মণ।

সূত্রের খবর, রায়পুর ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন শ্রেয়াস আইয়ার। বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার ব্যাট থেকে সেঞ্চুরি আসে। এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। সদ্য সমাপ্ত বিশ্বকাপে আইয়ার করেছিলেন ৫৩০ রান। তার গড় ছিল ৬৬-এর বেশি। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যাট জ্বলে উঠবে বলে আশা করছেন ক্রিকেট ভক্তরা।

উল্লেখ্য, আইয়ারের দলে নতুন দায়িত্ব আসবে। প্রথম তিন ম্যাচে সহ-অধিনায়ক ছিলেন ঋতুরাজ গায়কওয়াড়। চতুর্থ ম্যাচে সেই ভূমিকায় দেখা যাবে শ্রেয়াসকে। তবে অধিনায়ক রয়ে গেছেন সূর্য কুমার যাদব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শ্রেয়াসের পারফরম্যান্স মারাত্মক। এখন পর্যন্ত ৪৯ ম্যাচে ৪৫ ইনিংসে ব্যাট করেছেন তিনি। এই ফরম্যাটে তার রয়েছে ৭টি অর্ধশতক। টি-টোয়েন্টি ক্রিকেটে শ্রেয়াসের সর্বোচ্চ ৭৪ রান। এখন পর্যন্ত মোট ৮৫টি চার ও ৪২টি ছক্কা মেরেছেন তিনি। টিম ইন্ডিয়ার এই তারকা ব্যাটসম্যানের মোট ১০৪৩ টি-টোয়েন্টি রান রয়েছে। স্ট্রাইক রেট 135.98।

শ্রেয়াস ছাড়াও চতুর্থ টি-টোয়েন্টিতে দলে ফিরছেন পেসার মুকেশ কুমার। তিনি সিরিজের মধ্যে একটি বিয়ের জন্য সময় নিয়েছিলেন। বুধবার উত্তরপ্রদেশের গোরখপুরের একটি হোটেলে দীর্ঘদিনের বান্ধবী দিব্যা সিংকে বিয়ে করেন তিনি। তবে এই ঘটনার পর হানিমুনে যাচ্ছেন না মুকেশ। বোর্ডের প্রতিশ্রুতি অনুযায়ী তিনি রায়পুরে দলের সঙ্গে যোগ দেবেন।

বিয়ের জন্য তৃতীয় ম্যাচও খেলেননি মুকেশ। তার ডেথ ওভার পছন্দ করেছে টিম ইন্ডিয়া। শেষ মুহূর্তে বিখ্যাত কৃষ্ণাকে পরাজিত করে ম্যাচ বের করে নেন ম্যাড ম্যাক্স। তিনি এবং শ্রেয়াস চতুর্থ ম্যাচে থাকায় আজড ক্ষতিগ্রস্ত হবে, বিশেষজ্ঞরা বলছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে