ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

১২ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ, দেখে নিন সর্বশেষ স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১২:১৫:৩৭
১২ রানের লিড নিয়ে লাঞ্চে বাংলাদেশ, দেখে নিন সর্বশেষ স্কোর

সিলেট টেস্টের তৃতীয় দিনের সকালে বাংলাদেশের জন্য মাথাব্যথা তৈরি করেছে নিউজিল্যান্ডের টেইলেন্ডাররা। শেষ পর্যন্ত মুমিনুল হকের ব্রেক থ্রুর আগে কাইল জেমিসন আর টিম সাউদি দুজনে মিলে গড়েন ৫২ রানের জুটি। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে সফরকারী দলের ইনিংস থামে ৩১৭ রানে।

লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় ইনিংসে ৭ রানে পিছিয়ে পড়ে বাংলাদেশের উদ্বোধনী জুটি যখন ব্যাট করতে নামে, তখন তারা ছিল অটুট। দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে এখন পর্যন্ত ১৯ রান করেছে স্বাগতিক দল। লিড হয়ে যায় ১২ রানের।

জাকির হোসেন ২৬ বলে ১৪ রানে ব্যাট করছেন এবং মাহমুদুল হাসান জয় ৩৪ বলে ৫ রানে ব্যাট করছেন।

এর আগে ৮ উইকেটে ২৬৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে কিউই দল। বারবার উইলিয়ামসনকে জীবন দেওয়ার পরও শেষ পর্যন্ত লিডের স্বপ্ন দেখছিল স্বাগতিক দল। তৃতীয় দিনে ভোরে কিউইদের ফিরিয়ে আনার লক্ষ্য ছিল টাইগার বোলারদের। এই পিচে সামান্য লিড সিলেটের জন্য মানসিক সুবিধা হতে পারত।

কিন্তু তৃতীয় দিনে দুই ব্যাটসম্যান কাইল জেমিসন ও টিম সাউদি ব্যাট করেন। নিউজিল্যান্ডকে এগিয়ে দেন তিনি। ২৬৪ রানে অষ্টম উইকেটের পতনের পর, দুজনেই ৯ম উইকেটে ৫২ রানের জুটি গড়েন। এ কারণে বাংলাদেশের কপালে দুশ্চিন্তার ভাঁজ বাড়ছিল।

তৃতীয় দিনে সকাল থেকেই ভালো বোলিং করেছে বাংলাদেশ। তিনজন স্পিনার ও একজন ফাস্ট বোলারকে একে একে আক্রমণে আনা হয়েছে। কিন্তু উইকেটের কথা তো ছেড়েই দিন, ন্যূনতম চাপও তৈরি করতে পারেননি টাইগার বোলাররা। বরং ধৈর্য ধরে ব্যাটিং করে বাংলাদেশের হতাশা বাড়িয়েছে জেমিসন-সৌদি। শেষ পর্যন্ত বাংলাদেশকে রক্ষা করেন পার্টটাইমার মুমিনুল।

কাইল জেমিসনকে প্রথমে হালকা সুইং দিয়ে বিভ্রান্ত করেন। ব্যাট-বলে হালকা সুইং করতে পারেননি এই পেসার। এলবিডব্লিউ আউট। চার বল পরেই প্রায় একই বলে স্ট্যাম্প করলেন সাউদি। ৭ রানের লিড নিয়ে থেমেছে কিউই দল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে