ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপজয়ী ক্রিকেটার প্যাট কামিন্স কে দেখা যাবে ভিন্ন রুপে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১৪:৫১:৩৪
বিশ্বকাপজয়ী ক্রিকেটার প্যাট কামিন্স কে দেখা যাবে ভিন্ন রুপে

বিশ্বকাপ জয়ের পর রাজনীতিতে নামছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক প্যাট কামিন্স? এই সময়েও একই ধরনের গুঞ্জন শোনা যাচ্ছে। যদিও কামিন্স নিজেই বলেছেন যে তিনি এখনই রাজনীতিতে আসার বিষয়ে খুব একটা ভাবছেন না। তবে ভবিষ্যতে রাজনীতিতে যোগ দেবেন না বলেও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

বিশ্বকাপের এই টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার শুরুটা খুব একটা ভালো হয়নি। প্রথম দুই ম্যাচেই হেরেছে তারা। কিন্তু, এরপরই স্বপ্নের প্রত্যাবর্তন করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ফাইনালে ভারতের বিপক্ষে খেলতে টানা আট ম্যাচ জিতেছে তারা। এই ম্যাচে ক্যাঙ্গারু ব্রিগেড ভারতীয় ক্রিকেট দলকে ৬ উইকেটে হারিয়েছে। এর মাধ্যমে অস্ট্রেলিয়া মোট ৬ বার ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ জিতেছে। আর অস্ট্রেলিয়ার প্রথম বোলিং অধিনায়ক হিসেবে ইতিহাস সৃষ্টি করলেন প্যাট কামিন্স।

তবে বিশ্বকাপ জিতে দেশে ফিরেই শোনা যাচ্ছে এক গুঞ্জন। রাজনীতিতে যোগ দিচ্ছেন প্যাট কামিন্স? এই গুজব সম্পূর্ণ ভিত্তিহীন নয়। কামিন্স দীর্ঘদিন ধরে পরিবেশ দূষণের বিরুদ্ধে সোচ্চার। ফলে এই ইস্যু ব্যবহার করে তিনি রাজনীতিতে প্রবেশ করলে অবাক হওয়ার কিছু থাকবে না।

তবে এই ব্যাপারে প্যাট কামিন্সকেই সরাসরি প্রশ্ন করা হয়েছিল। এবিসি নিউজকে কামিন্স বললেন, 'কোনও কিছুর শেষ না দেখে, আপনি হয়ত ছেড়ে দিতে চাইবেন না। তবে এক্ষেত্রে আমি বলব যে রাজনীতিতে আসার সম্ভাবনা একেবারেই কম। আমি এটা ডেভিড (পোকোক) এবং অন্যদের উপর ছেড়ে দিতে চাই।' এরপর তিনি একটি মুচকি হাসি দেন।

এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে বলি যে ভারতীয় ক্রিকেট দলও এই বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছে। টানা ১০টি ম্যাচ জিতে তারাও ফাইনালে উঠেছে। শেষ ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। টিম ইন্ডিয়া প্রথমে ব্যাট করে ২৪০ রানে আউট হয়। বিরাট কোহলি (৫৪) এবং কেএল রাহুল ৬৬ ছাড়া কেউ হাফ সেঞ্চুরি করতে পারেননি। এছাড়া রোহিত শর্মা করেন ৪৭ রান। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক একাই নেন ৩ উইকেট। জস হ্যাজেলউড ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন।

এরপর ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। অজিদের ব্যাটিংও ভালো ছিল। একমাত্র পার্থক্য ট্র্যাভিস হেড করেছিলেন। তিনি একাই ১৩৭ রান করেন। এছাড়া মার্নাস লাবুসচেন ৫৮ রান করেন। এছাড়া ভারতীয় বোলারদের মধ্যে দুটি উইকেট নেন জসপ্রিত বুমরাহ। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সামি ও মোহাম্মদ সিরাজ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে