ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

অস্ট্রেলিয়া সফরের আগেই খারাপ খবর পেলো রিজওয়ান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১৫:১৫:৪৮
অস্ট্রেলিয়া সফরের আগেই খারাপ খবর পেলো রিজওয়ান

সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছেন মোহাম্মদ রিজওয়ান। উইকেটের পেছনে তার জোড়া হাত পাকিস্তান ভক্তদের বারবার আশ্বস্ত করেছে। এছাড়াও, ব্যাট হাতে দলের সবচেয়ে বড় আস্থাভাজনদের একজন রিজওয়ান।

এই বিশ্বকাপে পাকিস্তান অনেক ম্যাচেই ব্যাট হাতে শক্তি দেখিয়েছে। তবে লাল বলের ক্রিকেটে রিজওয়ান আগে থেকেই সংশয়ে ছিলেন। টেস্টে রিজওয়ানের সামর্থ্য নিয়ে বহুবার প্রশ্ন উঠেছে।

টেস্ট ক্রিকেটে রিজওয়ানের চেয়ে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে এগিয়ে রাখলেন দেশের সাবেক ক্রিকেটাররা। ক্রমাগত চাপে রিজওয়ানও ছিটকে পড়েন। এবার অস্ট্রেলিয়া সফরে জায়গা পাওয়া নিয়ে সংশয় রয়েছে। বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেটে বড় ধরনের পরিবর্তন এসেছে। পদত্যাগ করেছেন ক্যাপ্টেন বাবর আজম।

অধিনায়কের চেয়ারে এসেছেন শান মাসুদ। পরিচালক পদে এসেছেন মোহাম্মদ হাফিজ। অস্ট্রেলিয়া সফরের আগে আলাদা ব্যাটিং কোচ নিয়োগ করা হয়েছে। এত পরিবর্তনের মধ্যেও মোহাম্মদ রিজওয়ানের জায়গা ঠিক হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বলা হচ্ছিল, বন্ধু বাবর আজমের কারণে উইকেটের পেছনে রয়ে গেছেন রিজওয়ান। কিন্তু শান মাসুদ কি সেই সুযোগ দেবেন? অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে টিকে থাকবেন এই ক্রিকেটার? জবাবে শান মাসুদ স্পষ্ট বক্তব্য না দিলেও সরফরাজের পক্ষে ইতিবাচক মতামত দিয়েছেন। তবে কণ্ঠেও ছিল রিজওয়ানের প্রশংসা।

তবে পরিস্থিতি দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পক্ষে শান বলেন, 'সরফরাজ জাতীয় দলে একজন অভিজ্ঞ ও প্রতিষ্ঠিত উইকেটরক্ষক। যেখানে অস্ট্রেলিয়ায় রিজওয়ানের আগের রেকর্ড প্রশংসনীয়। তাই প্রথম একাদশে কে সুযোগ পাবে তা আমরা পরিস্থিতি মূল্যায়ন করব।'' এই সিরিজে ভক্তদের মন জয় করতে চান শান, 'আমরা এমন ক্রিকেট খেলতে চাই যা আমাদের ভক্তরা উপভোগ করতে পারে।

আমাদের সমর্থকরা আমাদের কাছ থেকে প্রচেষ্টা এবং লড়াই চায়। এটি তাদের কাছে প্রতিদিনের ফলাফলের চেয়ে বেশি গ্রহণযোগ্য। আমরা এমন একটি ব্র্যান্ড এবং স্টাইল ক্রিকেট খেলতে চাই যা আমাদের ভক্তদের চাহিদার সাথে মেলে। সেটা করতে পারলে ফল আসবেই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে