ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

জানা গেল সেই দিনের ড্রেসিংরুমের আসল তথ্য, চলুন জেনে আসি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১৫:৫৩:৪৫
জানা গেল সেই দিনের ড্রেসিংরুমের আসল তথ্য, চলুন জেনে আসি

ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর শেষ হয়েছে এগারো দিন। তবে সদ্য শেষ হওয়া মৌসুমের ফাইনাল নিয়ে আলোচনা থামছে না। টানা দশ ম্যাচ জিতে ভারত শিরোপার আশায় ছিল। সেই স্বপ্ন ভেঙ্গে যায় যখন ১৯ নভেম্বর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়।

ট্রফি হাতছাড়া হওয়ার পর ভারতীয় দলের অনেক সদস্যই খোলামেলা কথা বলেছেন। কিন্তু দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই সদস্য রোহিত শর্মা ও বিরাট কোহলি এখনও নীরব। তাকে মেগা টুর্নামেন্ট নিয়ে একটি কথাও বলতে শোনা যায়নি। অবশেষে জানা গেল শেষ পরাজয়ের পর তার মানসিক অবস্থা কেমন ছিল। এবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হারের পর রোহিত শর্মা ও বিরাট কোহলি কী করলেন তার খবর বেরিয়েছে।

ইউটিউবে একটি সাক্ষাৎকার দেওয়ার সময় ভারতীয় ড্রেসিংরুমের পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা রবিচন্দ্রন অশ্বিন। তারকা এই স্পিনার জানান, ‘ফাইনালে হেরে সবাই ভেঙে পড়েছিলাম। আমাদের সামনেই কেঁদে ফেলেছিল রোহিত আর কোহলি। ওদের দেখে আরও বেশি করে খারাপ লাগছিল। কিন্তু কারোরই কিছু করার ছিল না। আমাদের দলটা অনেক অভিজ্ঞ ছিল। প্রত্যেকে জানত কী করতে হবে। সবাই পেশাদার ক্রিকেটার ছিল। নিজেদের রুটিন, ওয়ার্ম-আপ সম্পর্কে জানত। দু’জনেই জাত নেতা। দলের মধ্যে একটা অন্য রকম পরিবেশ তৈরি করেছিল ওরা। তারপরেও আবেগ ধরে রাখতে পারেনি।’

কোহলি ও রোহিত- দুজনকে দক্ষ অধিনায়ক বলে অভিহিত করেন অশ্বিন। বলেন, ‘ওরা দুজন অসাধারণ অধিনায়ক। ওদের হাত ধরেই ড্রেসিংরুমে একটা সুন্দর পরিবেশ তৈরি হয়েছিল।’বিশ্বকাপে দারুণ প্রশংসিত হয়েছে রোহিতের অধিনায়কত্ব। একই সুর শোনা গেল অশ্বিনের মুখেও।

তার মতে, ‘ভারতের সেরা অধিনায়কদের মধ্যে প্রথমেই এম এস ধোনির নাম উঠে আসে। তবে রোহিতও অসাধারণ অধিনায়ক। দলের সবার পছন্দ-অপছন্দ জানে ও। প্রত্যেক খেলোয়াড়কে ব্যক্তিগতভাবে চেনে রোহিত। না ঘুমিয়েও টিম মিটিংয়ে যোগ দিত রোহিত, যেন দলের সবাইকে ম্যাচের রণকৌশল বোঝাতে পারে।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে