ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

৮টি কারণে লঙ্কান মাফিয়া হাথুরুসিংহেকে এখনই থামাতে হবে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১৬:১৪:২৫
৮টি কারণে লঙ্কান মাফিয়া হাথুরুসিংহেকে এখনই থামাতে হবে

হাথুরুসিংহের স্বৈরাচারী কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। যেখানে হাথুরুসিংহে তার হাতুড়ি চালিয়ে যাচ্ছেন। প্রশ্ন হচ্ছে বিসিবি কেন তাদের কিছু বলছে না। লম্বা পালা হেডমাস্টার, কড়া হেডমাস্টার, লঙ্কার স্পেশাল কোচের মতো অনেক নামেই তাকে ডাকা হতো। শেষ পর্যন্ত এত গুণ থাকা সত্ত্বেও বাংলাদেশকে কিছুই দিতে পারেননি হাথুরুসিংহে।

তিনি ২০১৪ সালে প্রধান কোচ হিসেবে আসেন হাথুরুসিংহে এবং এভাবেই বাংলাদেশ ক্রিকেট দলের সাথে হাথুরুসিংহের যাত্রা শুরু হয়। হাথুরুসিংহের প্রথম পর্বে বাংলাদেশ ছয়টি টেস্ট জিতেছিল, জিম্বাবুয়ে ছাড়াও প্রতিপক্ষ দলে অস্ট্রেলিয়ার মতো দলও ছিল। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে এশিয়া কাপের ফাইনাল খেলেছে টাইগাররা। সাফল্যের ঝুড়িতে সাফল্য থাকলেও অনেক কিছুর ত্রুটিও ছিল। আফ্রিকা সিরিজের মাঝপথে হঠাৎ করেই পদত্যাগ করে বাংলাদেশ ছেড়েছেন হাথুরুসিংহে।

১) হাথুরুসিংহের সাথে সিনিয়র ক্রিকেটারের শত্রুতা ছিল প্রকাশ্য গোপনীয়তার মতো। হাথুরুসিংহের সময় সফল টি-টোয়েন্টি অধিনায়ক অধিনায়ক মাশরাফি অবসর নিলেন।

২) দক্ষিণ আফ্রিকা সিরিজে ছুটি চাওয়ার কারণে হাথুরুসিংহের সঙ্গে সাকিবের বৈরি সম্পর্ক গড়ে ওঠে।

৩) বাংলাদেশ দল থেকে মাহমুদুল্লাহ রিয়াদকে বাদ দেওয়ার পরিকল্পনাও করেছিলেন হাথুরুসিংহে। বাংলাদেশ দলের কাছে রিয়াদ কতটা মূল্যবান, এই বিশ্বকাপে রিয়াদ আরও একবার প্রমাণ করেছেন।

৪) মুশফিকের কিপিং গ্লাভসও ছিনিয়ে নেন হাথুরুসিংহে।

প্রথম মেয়াদে এত কিছু করলেও দ্বিতীয়বার তাকে ফিরিয়ে আনে তারা। হাথুরুসিংহে যা আশা করেছিল তাই হবে, দলে আগের অস্থিরতা ফিরে এসেছে।

৫) ২য় মেয়াদে এসেই তামিমের সাথে লড়াইয়ে জড়িয়ে পড়েন হাথুরুসিংহে । যার ফলশ্রুতিতে অশ্রুসিক্ত বিদায় নেয় তামিম। প্রধানমন্ত্রীর কথাতে ক্রিকেটে ফিরলেও হাথুরুসিংহে থাকলে তিনি ক্রিকেট খেলবেন না এটিও জানিয়ে দিয়েছেন তিনি।

৬) বিশ্বকাপে হাথুরুসিংহে সব সীমা অতিক্রম করে এক জুনিয়র ক্রিকেটারকে চড় মারলেন, এত বড় গল্পের পরও কোনো ব্যবস্থা নেয়নি বিসিবি।

৭) হাথুরুসিংহের ছেলেকে টিম মিটিংয়ের মতো গুরুত্বপূর্ণ জায়গায় ঢুকতে দেয়।

৮) নিবাচকদের টপকে টিম সিলেকশনেও তিনি করেন মাতাব্বরি। সম্প্রতি তামিম ইকবালকে বাদ দিয়ে বিশ্বকাপে দল তৈরি করেছেন হাথুরুসিংহে।

তাহলে প্রশ্ন হল হাথুরুসিংহের অসীম শক্তির উৎস কোথায়? লঙ্কান মাফিয়াদের হাথুরুসিংহের ধ্বংসযজ্ঞ কবে থামবে বিসিবি?

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে