ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

লঙ্কার রাবণ হাথুরুকে থামাতে যে ৮ বিষয়ে তদন্ত করতে হবে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ১৮:১০:০৬
লঙ্কার রাবণ হাথুরুকে থামাতে যে ৮ বিষয়ে তদন্ত করতে হবে

পুনেতে হাথুরের থাপ্পর কান্ড এবং বিশ্বকাপে বিতর্কিত পরিকল্পনা মাফিক দল সাজিয়ে যেন বাংলাদেশকে আরো একধাপ নিচে নামিয়ে দিয়েছেন হাথুরু। হাথুরুর আচরণে অন্যে কোচদের মধ্যে অসন্তোষ প্রকাশ পেয়েছে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে হাতের পুতুল বানিয়ে রেখেছেন । তাকে পাত্তাই যেন দেয় না হাঁথুরু। বিশ্বকাপ থেকে ফিরে ১৬ দিন হয়ে গেল অথচ সব কিছু নিয়ে নিশ্চুপ ছিল বিসিবি। সম্প্রতি ক্রিকেটারের গালে চরকাণ্ড প্রকাশ হওয়ার পর থেকে হাথুরুর নানা অপকর্ম প্রকাশ পাচ্ছে। এক প্রকার মিডিয়ার চাপের মুখে বিসিবি তদন্ত কমিটি গঠন করেছে।

১) বিশ্বকাপ চলাকালীন সময়ে একজন ক্রিকেটারের গায়ে কিভাবে হাত তোলেন হাত হাঁথুরু ? তাও ম্যাচ চলাকালীন মাঠের ভেতর। প্রশ্নের উত্তর দিতে হাথুরুকে অবশ্যই তদন্তের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

২) বিশ্বকাপে তামিমকে কেন দল থেকে বের করে দিয়েছিলেন তার কারণ এবং বিশ্লেষণ জানাতে হবে হাথুরুকে।

৩) সাকিব এবং তামিম দুজনেই কেন্দ্রীয় চুক্তিতে থাকার পরও কিভাবে বিবৃতি দেন, কার অনুমতিতে বা কার ইন্ধনে বিষয়টিও খতিয়ে দেখা হবে।

৪) বিশ্বকাপে বাড়তি ওপেনার না নিয়ে কেন বাড়তি পেসার নিয়ে গিয়েছিলেন হাঁথুরু আর পেছনের কারণ অনুসন্ধান করবে এই কমিটি।

৫) দলের দায়িত্ব নেবার পর এশিয়া কাপ এবং নানা সিরিজ চলে গেলেও কেন একটি স্থির দল দাঁড় করাতে পারলেন না ।কেনই বা এক্সপেরিমেন্টাল দল নিয়ে বিশ্বকাপে খেলতে গিয়েছিলেন। কেন প্রতি ম্যাচে ব্যাটিং অর্ডার পরিবর্তন করেছিলেন তারও সুস্পষ্ট ব্যাখ্যা দিতে হবে তাকে।

৬) হাথুরুর কোন আচরণে অন্য কোচরা অসন্তুষ্ট ছিলেন। বিশ্ব চলাকালীন সময়ে কোচ এলান ডোনাল্ড এবং এনালিস্ট শ্রীনিবাস চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেয় ।সে বিষয়টিও পর্দার আড়াল থেকে সত্যটাকে উন্মোচিত করতে হবে।

৭) খালেদ মাহমুদ সুজন যিনি সব সময় দলের ডিসিশন মেকিং প্যানেলের যুক্ত থাকেন । কেন তাকে বিশ্বকাপে কাঠের পুতুলের ভূমিকায় দেখা গিয়েছিল সে বিষয়টিও সামনে আনতে হবে।

৮) দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের আগে কেন বাদ দেওয়া হয়েছিল নিয়মিত ম্যানেজার নাফিস ইকবালকে। সাকিবের সুপারিশে কেন পেশাদারিত্বের বাইরে গিয়ে এই ধরনের সিদ্ধান্ত? দলের ওপরে কিরূপ প্রভাব ফেলেছে সে বিষয়টিও তদন্তের আওতাভুক্ত করতে হবে।

এখন দেখার বিষয় বিসিবি কি বসে থাকে নাকি এই বিষয়গুলোর তদন্ত করে সে কারণগুলোর ব্যাখ্যা সামনে নিয়ে আসে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে