ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

হাথুরের খেলা আবার শুরু, যার অনুরোধ সৌম্য দলে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ নভেম্বর ৩০ ২২:১২:১৯
হাথুরের খেলা আবার শুরু, যার অনুরোধ সৌম্য দলে

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হঠাৎ করেই বাংলাদেশ দলে ডাক পান সৌম্য সরকার। দুই ম্যাচ খেলতে না পারায় আবারও দল থেকে বাদ পড়েন তিনি। এরপর থেকে জাতীয় দলে অনুপস্থিত এই বাঁহাতি ব্যাটসম্যান। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য সৌম্যকে ডাকা হয়েছে।

গুঞ্জন রয়েছে যে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অনুরোধে নিউজিল্যান্ড সিরিজে সৌম্যকে ফিরিয়ে আনা হয়েছে। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি এমন নয়।

এ ছাড়া দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা সৌম্যের হঠাৎ ফিরে আসা প্রসঙ্গে নান্নু বলেন, 'আমাদের নির্বাচক প্যানেলে সবকিছু আলোচনার পর আমরা তাকে ফিরিয়ে এনেছি। পরিসংখ্যান দেখলেই বুঝবেন নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের রেকর্ড ভালো। ২০১৫ বিশ্বকাপে তিনি দুর্দান্ত পারফর্ম করেছিলেন। টেস্টে সেঞ্চুরিও রয়েছে তার।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে সৌম্যকে দেখা যাবে তার ভূমিকায়, নান্নু বলেন, 'সৌম্যের বোলিং ক্ষমতাও বিবেচনা করা হয়েছে। তিনি এই বছর জাতীয় লিগে ভাল বোলিং করেছেন (৬ ম্যাচে ১৭ উইকেট) এবং রান করেছেন (৬ ম্যাচে ৪৩৬)।

বর্তমানে ঘরের মাঠে কিউই দলের সঙ্গে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। এরপর কেন উইলিয়ামসনের দেশে সিরিজ খেলতে যাবেন তারা। সেখানে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। দুই ফরম্যাটেই ধরে রাখা হয়েছে সৌম্যকে। যেখানে বাংলাদেশের নেতৃত্বে থাকবেন নাজমুল হোসেন শান্ত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে