ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপের পরেই অজানা কারণে শেষ হলো ক্যরিয়ার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ১১:০৭:১১
বিশ্বকাপের পরেই অজানা কারণে শেষ হলো ক্যরিয়ার

হোয়াইট বল সিরিজে দলে না থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে রয়েছেন মহম্মদ শামি। কিন্তু দলেও তার খেলা নিয়ে সংশয় রয়েছে।

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ৩টি ফরম্যাটে ৩ জন ভিন্ন অধিনায়ক ছাড়াও বেশিরভাগ সিনিয়র ক্রিকেটারকে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।

বিসিসিআই টেস্ট দলের সাথে আরও পরীক্ষার পথ অনুসরণ করেনি। টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সাদা বলের সিরিজে না থাকলেও টেস্ট দলে আছেন মোহাম্মদ শামি। কিন্তু দলেও তার খেলা নিয়ে সংশয় রয়েছে।

সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে, শামি 23 উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে শামির নামের পাশে তারকা চিহ্ন রয়েছে।

তাই সবারই কৌতূহল যে কেন টেস্ট সিরিজে অনিশ্চিত শামি? আসলে গোড়ালিতে চোট পেয়েছেন মহম্মদ শামি। এখন তার চিকিৎসা চলছে। তিনি মুম্বাইয়ে আছেন।

বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, চোট কাটিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরতে চাইছেন মহম্মদ শামি। তাই তাকে দলে রাখা হয়েছে। শেষ পর্যন্ত না হলে অন্য খেলোয়াড়ের নাম ঘোষণা করা হবে।

এক ঝলকে দেখে নিন দক্ষিণ আফ্রিকা সফরের ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান (উইকেকিপার), কেএল রাহুল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি*, জসপ্রীত বুমরাহ (সহ অধিনায়ক), প্রসিধ কৃষ্ণা

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে