ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

মাঠে গড়াচ্ছে না ভারত-আস্ট্রেলিয়ার ২য় টি-টোয়েন্টি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ১৬:৩৩:৫০
মাঠে গড়াচ্ছে না ভারত-আস্ট্রেলিয়ার ২য় টি-টোয়েন্টি

আজ রাতে, রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে পর্যন্ত স্টেডিয়ামের একাংশ বিদ্যুৎবিহীন ছিল।

ভারতের এনডিটিভি জানিয়েছে, ২০০৯ সাল থেকে স্টেডিয়ামের বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়নি। স্টেডিয়াম কর্তৃপক্ষের বিদ্যুৎ বিলের পরিমাণ ছিল ৩ কোটি ১৬ লাখ ভারতীয় রুপি, যা বাংলাদেশের মুদ্রায় ৪ কোটি ১৮ লাখ টাকার বেশি।

ছত্তিশগড় রাজ্যের শহীদ বীর নারায়ণ সিং স্টেডিয়ামটি ২০০৮ সালে উদ্বোধন করা হয়েছিল। গত ১৫ বছরে, এখানে শুধুমাত্র একটি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, এই বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওডিআই।

এনডিটিভি জানিয়েছে, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় পাঁচ বছর আগেই স্টেডিয়ামের বিদ্যুৎ–সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। রাতের ম্যাচ আয়োজন করতে জেনারেটর ব্যবহার করা হয়। আজ ভারত–অস্ট্রেলিয়া চতুর্থ টি–টোয়েন্টিতেও ফ্লাডলাইটের জন্য জেনারেটরের ব্যবস্থা করেছে ছত্তিশগড় স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন। এ ছাড়া দর্শক গ্যালারি ও বক্সের জন্য সাময়িকভাবে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে।

২০১৮ সালে একটি হাফ–ম্যারাথনের সময় অ্যাথলেটরা বিদ্যুতের জন্য হইচই করলে স্টেডিয়ামের সংযোগ বিচ্ছিন্নের ব্যাপারটি সামনে আসে। চালুর পরের বছর থেকে বিদ্যুৎ বিল না দেওয়ায় তত দিনেই তিন কোটির বেশি রুপি বকেয়া পড়ে।

স্টেডিয়ামটির নির্মাণ শেষে এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব হস্তান্তর করা হয়েছিল গণপূর্ত বিভাগকে। অন্যান্য ব্যয়ের দায়িত্ব পালন করার কথা ক্রীড়া বিভাগের। বকেয়া বিদ্যুৎ বিলের জন্য দুই পক্ষ একে অপরকে দোষারোপ করে আসছে।

সংশ্লিষ্ট বিদ্যুৎ কোম্পানি থেকে গণপূর্ত ও ক্রীড়া বিভাগকে বকেয়া পরিশোধে একাধিক নোটিশ দিলেও কেউ সাড়া দেয়নি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে