ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপে বাজে খেলায় বাদ পরল ভারতীয় এক তারকা, দলের সুযোগ পেল অবহেলিত দুই ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ১৭:১৫:৩৫
বিশ্বকাপে বাজে খেলায় বাদ পরল ভারতীয় এক তারকা, দলের সুযোগ পেল অবহেলিত দুই ক্রিকেটার

আগামী ৩০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। প্রোটিয়া সফরে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দেবেন বেশ কয়েকজন অধিনায়ক। দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে বেশ কিছু চমক ছুড়ে দিয়েছেন নির্বাচকরা।

বিশ্বকাপে সূর্যকুমার যাদবের খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তার অধিনায়কত্ব নিয়ে অনেক প্রশ্ন ছিল। দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজেও দেশকে নেতৃত্ব দেবেন সূর্য। কিন্তু প্রোটিয়া সফরে সূর্যকুমার যাদবকে ওয়ানডে সিরিজে অন্তর্ভুক্ত করা হয়নি। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ওয়ানডেতে ক্রমাগত খারাপ পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব।

অন্যদিকে, ওডিআই সিরিজে দলে ফিরেছেন সঞ্জু স্যামসন ও যুজবেন্দ্র চাহল। ন। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের সময় বেশ আলোচনায় ছিলেন স্যামসন। ওই সিরিজ থেকে তাকে উপেক্ষা করা হয়। এছাড়া লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলও দীর্ঘ দিন ধরে উপেক্ষিত ছিল ভারতীয় দলে। তিনিও দক্ষিণ আফ্রিকার সফরে ওডিআই সিরিজে দলে জায়গা পেয়েছেন।

অন্যদিকে, টি-২০ ক্রিকেটে দেশের জার্সিতে লাগাতার ভাল পারফরম্যান্সের ফল পেয়েছেন রিঙ্কু সিং। দক্ষিণ আফ্রিকা সফরে ওডিআই সিরিজে দলে রয়েছেন কেকেআর তারকা। এবার ৫০ ওভারের ক্রিকেটেও নিজের ক্যারিশ্মা দেখাতে মুখিয়ে রয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে