ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

রোহিতের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করলেন সৌরভ, উত্তাল সোস্যাল মিডিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ১৮:০৬:১২
রোহিতের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করলেন সৌরভ, উত্তাল সোস্যাল মিডিয়া

রোহিতের অধিনায়কত্বের মেয়াদ নিয়ে যেখানে চর্চা চলছে সেই সময় রোহিতকে নিয়ে মন্তব্য করলেন মহারাজ। জানালেন তিনি রোহিতকে তিন ফর্ম্যাটেই নেতা হিসেবে দেখতে চান এবং ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপেও দেখতে চান। তিনিই রোহিতকে অধিনায়ক করেছিলেন এখন তিনি রোহিতের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করলেন। যদিও রোহিত টি-২০ তে অধিনায়ক থাকবেন কি না সেটা জানা যায়নি।

ভারতীয় ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিত শর্মা ব্যতিক্রম। ৩৬ বছর বয়সেও তিনি দলকে নেতৃত্ব দিচ্ছেন। খেলোয়াড়রা যখনই নেতৃত্ব ত্যাগ করত তখনই তিনি নেতৃত্ব দিয়েছিলেন। ২০২৪সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবাই তার হাতে জয় দেখতে চায়। সূত্রের মতে, তিনি নিজেও চলে যেতে চান, কিন্তু বোর্ড কর্তারা তাকে চান না। তারা রোহিতকে আরও একটি বিশ্বকাপে অধিনায়ক হিসেবে দেখতে চায়। এবার রোহিতকে অধিনায়ক হিসেবে চেয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

রোহিতকে অধিনায়ক করার পিছনে সবথেকে বড় ভূমিকা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তিনি যখন বিসিবিয়াই-এর দায়িত্বে সেই সময় তিনি রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়কে যথাক্রমে অধিনায়ক ও কোচের দায়িত্ব দেন। কঠিন হলেও তিনি তা করে দেখান। এখন সেই রোহিতের মেয়াদ ফুরনো নিয়ে আলোচনা হচ্ছে। তাই মহারাজ চান রোহিত থাকুক অধিনায়ক।

কলকাতায় এক অনুষ্ঠানে হাজির হয়ে ভারতীয় দলে বর্তমান অধিনায়কত্ব নিয়ে মুখ খোলেন তিনি। বলেন, ‘আমাদের হাতে বেশি বিকল্প নেই। সূর্য এখন টি-২০ অধিনায়ক, ও ওডিআইতে ধারাবাহিক নয়। সেইজন্য এবার কেএল রাহুলকে ওডিআইতে অধিনায়ক করা হয়েছে। রোহিতকে টেস্টে রাখা হয়েছে। তবে রোহিত যখন তিন ফর্ম্যাটে ফিরতে তখন ওকে অধিনায়ক করতে হবে। ও লিডার এবং আমি আশা করি যে ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপে ওকে অধিনায়ক হিসেবে রাখা হবে।’

ওডিআই বিশ্বকাপে হারের পর রোহিত শর্মার অধিনায়ক ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়। তাঁর বয়সটাও ছিল একটা বড় বাধা। যেখানে তরুণ প্লেয়ারদের নিয়ে টি-২০ দল তৈরি হচ্ছে সেই সময় রোহিতের বয়স অনেকটাই বেশি ছিল। তিনি নিজেও গত টি-২০ বিশ্বকাপের পর থেকে টি-২০ ক্রিকেট খেলেননি, শুধু তিনি আইপিএল খেলেছেন।

কিছুদিন আগে জানা গিয়েছিল রোহিতকে টি-২০ অধিনায়ক হওয়ার জন্য বোর্ড কর্তারা চেষ্টা করবেন। কিন্তু তারপর দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল ঘোষণা করা হয়। যেখানে দেখা যায় টি-২০ ক্রিকেটে দলকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব আর রোহিত খেলবেন টেস্টে।

বিরতিতে রোহিত বিরাট

বিশ্বকাপের পরেই বিরাট কোহলি ও রোহিত শর্মা বিরতি নিয়েছেন ক্রিকেট থেকে। বিসিবিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে দুই তারকা সাদা বলের ক্রিকেট থেকে বিরতি চেয়েছেন। তাঁদের দাবিকে মান্যতা দিয়ে তাঁদের বিরতিতে পাঠিয়েছে বিসিবিআই। রোহিত শর্মার অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে