ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বাংলাদেশের স্পিন নির্ভরতা নিয়ে হতাশায় আশরাফুল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ২১:৪১:১৬
বাংলাদেশের স্পিন নির্ভরতা নিয়ে হতাশায় আশরাফুল

টেস্টে বাংলাদেশের স্পিন নির্ভরতা ভবিষ্যতের জন্য হতে পারে দুশ্চিন্তার কারণ। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের মতে, পেস ইউনিটের জন্য অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ। তুলে ধরেছেন, বিশ্বকাপে টাইগারদের ভুলত্রুটি।

ঘরের মাঠে স্পিন সহায়ক উইকেট, যেন টিম বাংলাদেশের মূল অস্ত্র। মেহেদি, নাঈম, তাইজুলদের ঘূর্ণি ফাঁদে নিউজিল্যান্ড। কিউইদের প্রথম ইনিংসের ১০ উইকেটের ৯টা ভাগ করে নিয়েছে টাইগার স্পিনাররা। একই চিত্র দ্বিতীয় ইনিংসেও। আর এতেই পঞ্চম দিনে জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ। সাদা পোশাকের ফরম্যাটে হেড কোচ হাথুরু বেছে নিয়েছেন সেই পুরনো ফর্মুলা। এক পেসারের একাদশ।

সিলেটের জয়োৎসবে হলে আড়াল হতে পারে বিশ্বকাপ ব্যর্থতা। তবে বর্তমান বাঁচাতে গিয়ে ভবিষ্যৎকে কঠিন করে তুলছে কী বিসিবি?

বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেন, ভবিষ্যতের জন্য হয়তবা অবশ্যই ক্ষতি। যারা পেস বোলার হতে চাইবে তাদের জন্য এটি চ্যালেঞ্জিং। কেননা সে যখন দেখবে মাঠে মাত্র একটা পেস বোলার খেলানো হচ্ছে এবং বলও সে অতটা পাচ্ছে না। কিন্তু বর্তমানের জন্য আমি মনে করি পরিকল্পনা ঠিক আছে, আপনার ম্যাচ জিততে হলে স্ট্রং পয়েন্টে যেতে হবে।

বিশ্বকাপ ব্যর্থতার ময়নাতদন্ত করতে বিশেষ কমিটি গঠন করেছে বিসিবি। অতীতেও যা হয়েছে কিন্তু বদলায়নি বাংলাদেশের ভাগ্য।

বাংলাদেশের সাবেক অধিনায়ক বলেন, আমি মনে করি এটি আইওয়াশ ছাড়া আর কিছুই না। মূল ঘটনাগুলো বের হয় না বা ওগুলো নিয়ে কাজ করা হয় না। কিন্তু আকরাম ভাইর ইন্টারভিউ শুনে মনে হচ্ছে যে না এবারের তদন্ত কমিটির তদন্তে যা বের হয়ে আসবে সেটা তারা প্রকাশ করবেন।

আশরাফুলের মতে, ওয়ানডের বৈশ্বিক আসরে ভরাডুবির অন্যতম কারণ মাঠের বাইরের তর্ক-বিতর্ক।

মোহাম্মদ আশরাফুল বলেন, শেষ আড়াই বছর ধরে রেগুলার অধিনায়ক যিনি ছিলেন, তিনি তিন মাস আগে সরে যাওয়াটা, তাকে দলে না নেয়াটা। প্র্যাকটিস ম্যাচে গিয়ে আমরা সিলেকশন করলাম যে আমাদের ওপেনিং স্লট পেয়েছি। এসব জিনিসই শেষ তিনটি আইসিসি ইভেন্টেই হচ্ছে।

আশরাফুলের চাওয়া ক্রিকেটারদের মানসিকতায় পরিবর্তন আর বিসিবি কাছে সঠিক পরিকল্পনা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে