ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

২০২৪ আইলিএল নিলামে আছে যে ৬ ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০১ ২২:৩১:০৮
২০২৪ আইলিএল নিলামে আছে যে ৬ ক্রিকেটার

২০২৪ আইপিএল আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর দুবাইয়ে। তার আগে বিভিন্ন দেশের ১১৬৬ জন ক্রিকেটার নিলামে অংশ নিতে নাম লিখিয়েছেন। যেখানে বাংলাদেশের আছে ৬ ক্রিকেটার। তবে নাম লেখাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের তথ্যমতে বাংলাদেশের যারা নাম লিখিয়েছেন তারা হলেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোস্তাফিজুর রহমান। এদের মধ্যে সবচেয়ে দামী ক্যাটাগরিতে আছেন মোস্তাফিজ। যার মূল্য ভারতীয় ২ কোটি রুপি। বাকি ক্রিকেটাররা নাম লিখিয়েছেন ৫০ লাখের ক্যাটাগরিতে।

বাংলাদেশি তিন ক্রিকেটারের নাম ছিল ২০২৩ আইপিএলে। এবার সেই তিনজনের কাউকেই ধরে রাখলো না তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজি। ২০২৪ আইপিএলের নিলামের আগে মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি। সাকিব আল হাসান ও লিটন দাসকেও আর ধরে রাখেনি কলকাতা নাইট রাইডার্স।

২০২২ আইপিএলে কোনো দল পাননি সাকিব। এরপর ২০২৩ আইপিএলে পুরনো ফ্র্যাঞ্চাইজি কলকাতা তাদের দলে ভিড়িয়েছিল বাংলাদেশের এই অলরাউন্ডারকে। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে পরে সরে যান সাকিব। স্বদেশী লিটন দাস সেই আসরেই প্রথমবারের মতো পা রেখেছিলেন আইপিএলের মঞ্চে। এক ম্যাচে সুযোগ পেয়ে ৪ রানের বেশি করতে পারেননি বাংলাদেশের এই ওপেনার।

বাংলাদেশি এই দুজনই অবশ্য নিঃসঙ্গ নন। তাদের বাইরেও কলকাতা ছেড়ে দিয়েছে অনেক ক্রিকেটারকে। সবমিলিয়ে ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে নতুন মৌসুমের আগে। এর মধ্যে বিদেশি ছয়জন। সাকিব-লিটন ছাড়াও ছেড়ে দেওয়া বাকি চার বিদেশি ক্রিকেটার হলেন- লোকি ফার্গুসন, টিম সাউথি, জনসন চার্লস ও ডেভিড ভিসে।

দেশিদের মধ্যে কলকাতা যাদের ধরে রাখেনি, তাদের মধ্যে পরিচিত নাম শার্দুল ঠাকুর ও উমেশ যাদব। এছাড়াও কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি ছেড়ে দিয়েছে মান্দীপ সিং, নারায়ণ জাগাদিশান, কুলওয়ান্ত কেজরলিয়া ও আরিয়া দেসাইকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে