ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

সিলেট টেস্টে জয়ের নিশ্বাস নিচ্ছে বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০২ ১০:৪৫:২১
সিলেট টেস্টে জয়ের নিশ্বাস নিচ্ছে বাংলাদেশ

বিশ্বকাপের পর নতুন করে শুরুর আশা নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নামে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বে দলটি স্মরণীয় জয়ের দ্বারপ্রান্তে। চতুর্থ দিনে ৭ উইকেট হারিয়ে জয় থেকে ২১৯ রান দূরে নিউজিল্যান্ড। ফলে শেষ ও পঞ্চম দিনে বাংলাদেশ যত দ্রুত সম্ভব বাকি তিনটি উইকেট তুলে নেওয়ার চেষ্টা করবে। তবে এই পর্বে স্বীকৃত ব্যাটসম্যান ড্যারিল মিচেল কিছুটা লড়াইয়ের মনোভাব দেখিয়েছেন। ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করে জয়ের আশা বাড়িয়ে দেন তিনি।

এরপর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। স্কয়ার লেগে তাইজুল ইসলামের বলে বোল্ড হন তিনি। এর আগে, সিলেটে পঞ্চম দিনে (শনিবার) শুরুতে মিচেল তার হাফ সেঞ্চুরি পূর্ণ করেন, বাংলাদেশের জয়ের পথে বড় কাঁটা হচ্ছিলেন। ৯৯ বলে ৬ চারের সাহায্যে ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এরপর ১২০ বলে ৫৮ রান করে থেমে যান তিনি। মিচেল খেলেন ৭ চারের ইনিংস।

শেষ রিপোর্ট অনুযায়ী, জয়ের জন্য কিউই দলের প্রয়োজন আরও ১৫৪ রান, বাংলাদেশের দরকার মাত্র ১ উইকেট। ক্রিজে আছেন ইশ সোধি (১৯) ও কিউই অধিনায়ক পেটেল (০)।

এর আগে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গতকাল কিউই দলকে ৩৩২ রানের বড় লক্ষ্য দেয় বাংলাদেশ। দলের পক্ষে অধিনায়ক শান্ত ১০৪, মুশফিকুর রহিম ৬৭ ও মেহেদি হাসান মিরাজ অপরাজিত ৫০ রান করেন। নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল নিয়েছেন সর্বোচ্চ ৪ উইকেট।

দ্বিতীয় ইনিংসে বড় স্কোর তাড়া করতে গিয়ে মিচেল ছাড়া আর কোনো কিউই ব্যাটসম্যানই টাইগার বোলারদের চ্যালেঞ্জ করতে পারেননি। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। তাইজুল-নাইমের ঝড়ে দলটি ১০০ রানে পৌঁছানোর আগেই ৬ উইকেটের পতন ঘটে। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসনও দিনের শুরুতেই ফিরেছেন। শেষ ইনিংসে কিউই দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে ডেভন কনওয়ের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তাইজুল। দুই উইকেট নেন নাঈম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে