ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

কোহলি বা রোহিত নয়, এবার অবসরের ইঙ্গিত দিলেন অন্য এক ভারতীয় তারকা ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০২ ১১:৪৪:৫৩
কোহলি বা রোহিত নয়, এবার অবসরের ইঙ্গিত দিলেন অন্য এক ভারতীয় তারকা ক্রিকেটার

অশ্বিন শুরু থেকেই স্পিনার ছিলেন না। পরে, হরভজন সিংকে দেখে, তিনি একজন ফাস্ট বোলার থেকে স্পিনারে পরিণত হন। ফাস্ট বোলারদের বলের ধাক্কা সইতে পারেনি অশ্বিনের শরীর। যার কারণে পরে তিনি স্পিন বোলিং শুরু করেন। এবং এতে সফল হন। শুধু তাই নয়, অশ্বিন একজন সত্যিকারের অলরাউন্ডার। তার ব্যাট হাতে অনেক খুব ভালো। আইপিএলেও ওপেন করতে দেখা গেছে তাকে।

নয় নয় করে তার বয়স কম হলো না। ৩৭ পার করেছে। তবে ক্রিকেট খেলার ইচ্ছা এখনো আছে তার। কিছু সময় পরে এটি বন্ধ করতে হবে। ভারতীয় তারকা অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন কবে থামবেন? তাকে ব্যাট-বল দূরে রাখার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ক্রিকেটে তার ভবিষ্যৎ জীবন কেমন হবে তা নিয়ে গত ৫ বছর ধরে প্রস্তুতি নিচ্ছেন। আর কী বললেন অশ্বিন?

রবিচন্দ্রন অশ্বিনের কথায়, ‘যে দিন আমি আর খেলার তাগিদ অনুভব করব না, অনুপ্রেরণা পাব না, সকালে উঠে বল বা ব্যাট করতে বিরক্ত বোধ করব, সেই দিন বুঝে যাব আমার ক্রিকেট কেরিয়ার শেষ হল। আমি তখনই খেলা ছেড়ে দেব। এবং সকলকে ধন্যবাদ জানিয়ে জীবনের পরবর্তী অধ্যায়ে প্রবেশ করব।’ অবশ্য এখনই তিনি অবসরের পরবর্তী সময়ে কী করবেন তা নিয়ে সিদ্ধান্ত নেননি।

তাঁর কথায়, ‘আমি ক্রিকেটের বাইরে কিছু করার জন্য খুঁজছি। আমি মার্কেটিং এবং অন্যান্য অনেক কিছুতেই আগ্রহী। কিন্তু অন্য কিছু না হলেও, আমি ক্রিকেট দেখা বন্ধ করতে পারব না। হয় আমি ক্রিকেটে কিছু করব, না বলে অন্য কিছু চেষ্টা করব।’ অশ্বিন অতীতে জানিয়েছিলেন ২০১৮ এবং ২০২০ সালের মধ্যে, তিনি বিভিন্ন সময়ে ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন। তিনি এক সময় অ্যাথলেটিক পাবলজিয়া এবং প্যাটেলার টেন্ডোনাইটিস বা হাঁটুতে আঘাতের সমস্যায় পড়েছিলেন। তখন ছয়টি বল করার পরেই হাঁফাতেন। শরীরের সর্বত্র ব্যথা হত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে