ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

আইপিএল থেকে দারুণ সুখবর পেল বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০২ ১৫:১৬:৫৪
আইপিএল থেকে দারুণ সুখবর পেল বাংলাদেশ

আগামী বছর শুরু হতে যাচ্ছে নারী আইপিএলের (ডব্লিউপিএল) দ্বিতীয় আসর। ৯ ডিসেম্বর মুম্বাইয়ে নিলাম অনুষ্ঠিত হবে। ভারতে এই ফ্র্যাঞ্চাইজি লিগ শুরুর আগে নিলামের ড্রাফটে চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটার। তারা হলেন ফাস্ট বোলার মারুফা আক্তার ও স্পিন অলরাউন্ডার রাবেয়া খান। খসড়া থেকে মোট ১৬৫ জন ক্রিকেটার নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডিয়েন্দ্রা ডটিন এবং অস্ট্রেলিয়ার কিম গার্থ আসন্ন মৌসুমের খসড়ার জন্য সর্বোচ্চ ৫০ মিলিয়ন INR বেস মূল্যে সাইন আপ করেছেন। নিলামে ১৬৫ ক্রিকেটার থাকলেও দল পাবে মাত্র ৩০ জন। বিদেশি ক্রিকেটারদের জন্য মাত্র ৯টি স্লট খালি রয়েছে।

নিলামে আমন্ত্রিত ক্রিকেটারদের মধ্যে ১০৪ জন ভারতীয়, বাকি ৬৪ জন বিদেশি। এছাড়া অংশীদার দেশ থেকেও ১৫ জন ক্রিকেটার রয়েছেন। নাম জমা দেওয়া ক্রিকেটারদের মধ্যে মোট ৫৬ জনের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা রয়েছে। এ ছাড়া বাকি ১০৯ জনের এখনও অভিষেক হয়নি।

দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্যের নিলামে রয়েছেন চার বিদেশি ক্রিকেটার। তারা হলেন অস্ট্রেলিয়ার অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল এবং ইংল্যান্ডের অ্যামি জোন্স। এর আগে সাদারল্যান্ড এবং গার্থও অভিষেক মৌসুমে খেলেছিলেন। ফেব্রুয়ারি-মার্চে শুরু হতে পারে পাঁচ দলের ফ্র্যাঞ্চাইজি মৌসুম।

আইপিএলের প্রথম আসরে শিরোপা জিতেছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। ফাইনালে তারা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মেগ ল্যানিংয়ের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে