ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

আইপিএল নিলামে সর্বোচ্চ ক্রিকেটার কিনতে পারবে যে দল, চলুন দেখে নেই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০২ ১৬:০৫:৪৭
আইপিএল নিলামে সর্বোচ্চ ক্রিকেটার কিনতে পারবে যে দল, চলুন দেখে নেই

আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা সুযোগ পাবে দলের দুর্বলতা দূর করার। ১৯ ডিসেম্বরের নিলামে চাহিদামতো ক্রিকেটার কেনার সুযোগ রয়েছে। কিন্তু একটি দল কতজন ক্রিকেটার কিনতে পারবে তা নির্ধারিত।

শক্তিশালী দল গড়তে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো অপেক্ষা করছে ১৯ ডিসেম্বরের। দুবাই নিলামে সবাই ভালো ক্রিকেটারদের দেশে আনতে চাইবে। কিন্তু আপনি চাইলে তা হবে না। ফ্র্যাঞ্চাইজি কতজন ক্রিকেটার নিতে পারবে তা আগেই নির্ধারণ করা হয়। সামগ্রিকভাবে, ১০টি ফ্র্যাঞ্চাইজি ৩০ জন বিদেশী সহ ৭৭ জন ক্রিকেটার কিনতে পারে।

সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার কিনতে পারবে কলকাতা নাইট রাইডার্স। আসন্ন নিলামে মোট ১২ জন ক্রিকেটারকে কিনতে পারে শাহরুখ খানের দল। এতে সর্বোচ্চ চারজন বিদেশি ক্রিকেটার থাকতে পারবেন। কেকেআরের পরেই দিল্লি ক্যাপিটালস। চারজন বিদেশী সহ তারা নয়জন পর্যন্ত কিনতে পারে।

আট ক্রিকেটার কিনতে পারে চারটি ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে গুজরাট টাইটান্স দুই বিদেশি ক্রিকেটারকে নিতে পারে। চার ক্রিকেটার নিতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। রাজস্থান রয়্যালস তিনজন এবং পাঞ্জাব কিংস দুইজন খেলোয়াড় কিনতে পারে।

চারটি ফ্র্যাঞ্চাইজি ছয়জন ক্রিকেটার নিতে পারবে। তারা হল চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। এর মধ্যে চেন্নাই, বেঙ্গালুরু ও হায়দ্রাবাদ তিনজন করে বিদেশি ক্রিকেটার নিতে পারে। দুই বিদেশীকে লখনউতে নিয়ে যেতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে