ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

ঘরের মাঠে টাইগারদের যেভাবে বিড়াল বানাচ্ছেন হাথুরু সিংহে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৩ ১১:৫৫:৩৯
ঘরের মাঠে টাইগারদের যেভাবে বিড়াল বানাচ্ছেন হাথুরু সিংহে

টিম সাউদির ব্যাট ছুয়ে আসা বলটা জাকিরের তালুবন্দী। টাইগারদের উচ্ছ্বাস তাইজুল ইসলাম সবার মধ্য মনি। ম্যাচ শেষে তাইজুল দেখালেন তার লাল বল, যে বলটায় ভেঙ্গে দিয়েছে নিউজিল্যান্ডের মনোবল।

জয়ে আবেগকে কাজে লাগালেই হবে না, বিবেককে লাগাতে হবে কাজে। পরিকল্পনা মাফিক সিলেট টেস্টে জয় পেলে এটা এক অর্থে নিজের পায়ে নিজে কুড়াল মারা। সিলেটে নিউজিল্যান্ড দুই পেসার নিয়ে নামলেও বাংলাদেশের ছিলেন মাত্র একজন পেসার। ৬ উইকেটের পাঁচটায় দিয়েছে পেসাররা।

হোম সিরিজের সুযোগ সবাই নেয় কিন্তু তাই বলে পেস ইউনিটকে পঙ্গু করে কেন? স্পিন ইউনিটকে পুজি করে এ কেমন এগিয়ে যাওয়া। সামনে আরো ছয়টি হোম সিরিজ রয়েছে। ছয়টি এওয়ে সিরিজ রয়েছে।

তাই ঘরের মাঠের সিরিজ গুলোতে পেসারদের সুযোগ নাই বললেই চলে। দলে সুযোগ পেলেও ড্রাগ আউটে বসে আরাম করা ছাড়া তাদের কোন কাজ নেই। মুস্তাফিজ, তাসকিন, হাসান মাহমুদরা দলের বাইরে থাকলেও হোম সিরিজের জন্য যারা সারা বছর আশায় থাকে মূলত ক্ষতিটা হচ্ছে তাদের। খালেদ, রাজা ,মুশফিক হাসান দের ক্ষতিটা হচ্ছে বড়।

একে তো তারা ঘরের মাঠে খেলার সুযোগ পাচ্ছে না আর দেশের বাইরে খেলার সুযোগ আসলে তাদের অভিজ্ঞতার ঝুলি থাকে শূন্য। এরাই বাদ পড়ে সবার আগে ।খালেদ তার মধ্যে অন্যতম। পাঁচ বছর আগে অভিষেক হলেও টেস্ট খেলতে পেরেছেন মাত্র বারোটার, ওয়ানডে দুইটা।

ঘরের মাঠের এই নীতির কারণে আইসিসির বড় বড় ইভেন্টগুলোতেও ভুগতে হয় টাইগারদের। এলেন ডোনাল্ড পেসার তৈরি করেন আর হাতুড়িসিংরা সেই কাজে পানি ঢালে। হাতুরুর এরকম কাজ বন্ধ না করলে দেশে ক্রিকেট মেধাশূন্য হয়ে পড়বে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে